আরব আমিরশাহি এখন যুদ্ধক্ষেত্র। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হতে বাকি নেই আর সাত দিনও। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত আইপিএলের আটটি দলই। প্রতিটি দল শানিয়ে নিচ্ছেন তাদের সেরা অস্ত্রগুলি। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স ও রানার্সআপ দল চেন্নাই সুপার কিংস। আইপিএলের দিন যতই এগিয়ে আসছে ততই বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিদের মধ্যে বাড়ছে উত্তেজনা। একইসঙ্গে আলোচনাও শুরু হয়ে গিয়েছে দলগত শক্তির বিচারে এই বছর আইপিএলের শিরোপা উঠতে চলেছে কোন দলের হাতে। 

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে সেরা ১০ 'কৃপণ' বোলার, দেখে নিন তালিকা

এবার সেই আলোচনায় গা ভাসালেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসন। ব্রডকাস্টিং টিমের সদস্য হিসেবে আমিরশাহি পৌছে গিয়েছেন কেপি। তবে দুবাই যাওয়ার আগে এবারের আইপিএলের সম্ভাব্য জয়ী দল কে হতে পারে সোশ্যাল মিডিয়ায় তার ভবিষ্যদ্বাণী কেরছেন কেভিন পিটারসন। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনি লিখেছেন,'কারা চ্যাম্পিয়ন হতে চলেছে? আমি আশা করছি দিল্লি।' একইসঙ্গে আইপিএলে কাজ করা তিনি কতটা উপভোগ করছেন তাও জানিয়েছেন,পিটারসেন লেখেন, 'ইংল্যান্ডের একটি বাবল থেকে দুবাইয়ের আরেকটি বাবলে। ভীষণ ভালো লাগছে যে ক্রিকেট ফিরে এসেছে। আইপিএলে কাজ করার জন্য সবসময় রোমাঞ্চিত মনে হয়।'

 

 

আরও পড়ুনঃধোনি নয়, অধিনায়ক হিসেবে সিএসকের পছন্দ ছিল অন্য কেউ, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে প্রথম আমেরিকান ক্রিকেটার, চমক দিয়ে দলে নিল কেকেআর

অপরদিকে শুধু দল নয়, অন্যান্য সব বিষয়ের দিক থেকে আরব আমিরশাহিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মরুদেশে পৌছে গিয়েছে বিসিসিআইয়ের টিমও। এছাড়া এবারের আইপিএলের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের প্রতিনিধি হিসেবে ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞরাও আমিরশাহি পৌঁছতে শুরু করেছেন। পৌছচ্ছেন টেকনিক্যাল সদস্যরাও। কিন্তু গোটা বিশ্ব আইপিএল জ্বরে কাবু হচ্ছে ঠিক তখনই কেপির দিল্লি ক্যাপিটালসকে এবারের সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে বেছে নেওয়াকে তাৎপর্যপূর্ণ হিসেবেই দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।