পরবর্তী পাঁচ মাসের জন্য প্রকাশিত হয়েছে সর্বশেষ ফিফা র‍্যাঙ্কিং। ১৭ ই সেপ্টেম্বর অর্থাৎ গতকালই বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এই ক্রমতালিকা প্রকাশ করেছে। নতুন প্রকাশিত এই তালিকাতে গত বারের মতোই শীর্ষস্থান ধরে রেখেছেন কেভিন দি ব্রুইনরা। ২০২০ এর শুরু থেকেই শীর্ষে রয়েছে বেলজিয়াম। বেলজিয়াম যেমন শীর্ষস্থান ধরে রেখেছে ঠিক তেমনই দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানটিও আগের বারের প্রকাশিত ক্রমতালিকার মতোই ধরে রেখেছে যথাক্রমে ফ্রান্স, ব্রাজিল ও বেলজিয়াম। 

২০১৬ ইউরো এবং ২০১৯ নেশনস লিগ জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর 'পর্তুগাল' দু-ধাপ উঠে এসেছে। গতবারের প্রকাশিত ক্রমতালিকায় তারা ছিল ৭ নম্বরে কিন্তু সর্বশেষ প্রকাশিত ক্রমতালিকায় তারা উঠে এসেছে ৫ নম্বরে। ৯ নম্বরে রয়েছে লিওনেল মেসির 'আর্জেন্টিনা'। তার ঠিক আগেই সাত এবং আট নম্বরে রয়েছে যথাক্রমে স্পেন এবং গতবারের বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া। কনকাকাফ থেকে একমাত্র দল হিসেবে প্রথম ১৫ তে রয়েছে মেক্সিকো। তাদের র‍্যাঙ্কিং ১১। প্রত্যাশার চেয়ে বেশ খানিকটা পিছিয়ে রয়েছে ইতালি, নেদারল্যান্ডস ও জার্মানি। তারা রয়েছে যথাক্রমে ১২, ১৩ এবং ১৪ নম্বরে। 

আফ্রিকান দেশগুলির মধ্যে থেকে শীর্ষে রয়েছে সাদিও মানের 'সেনেগাল'। তারা রয়েছে ২০ নম্বরে। এশিয়ার দেশগুলোর মধ্যে সবথেকে এগিয়ে জাপান। ২৮ নম্বরে রয়েছে তারা। যদিও এর মধ্যে কোনও ম্যাচ খেলেনি ভারত, তাও তারা গতবারের থেকে এক ধাপ পিছিয়ে গেল। এই তালিকায় ভারত রয়েছে ১০৯ নম্বরে। ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশ এবং ভুটান রয়েছে ১৮৭ ও ১৮৯ নম্বরে। ২০০ নম্বরে রয়েছে পাকিস্তান। তার চেয়েও খারাপ অবস্থা শ্রীলঙ্কার। তাদের র‍্যাঙ্ক ২০৬।