লালিগায় রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন বার্সা তারকা লিওনেল মেসি। লালিগার ম্যাচে নিজের ৩৪তম হ্যাটট্রিক করে এই নজির গড়ে ফেললেন আর্জেন্টাইন তারকা। মেসিরা হ্যাটট্রিকের সুবাদে সেল্টা ভিগোর বিরুদ্ধে ৪-১ গোলে ম্যাচও জিতে নিল বার্সেলোনা দল। একই সঙ্গে এবার রোনাল্ডোর ৩৪টি হ্যাটট্রিকের রেকর্ডও ছুঁয়ে ফেললেন মেসি। এবার লালিগায় প্রাক্তন রিয়াল তারকা ও বর্তমানে জুভেন্তাস ফুটবলারের সঙ্গ হ্যাটট্রিকে একই সঙ্গে রয়েছেন মেসিও। শনিবার রাতে লালিগার ম্যাচে ২৩মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন মেসি। তারপর ৪৫+১ ও ৪৮ মিনিটে দুটি গোল করেন এই ফুটবলার। একই সঙ্গে বার্সেলোনার হয়ে চতুর্থ গোলটি করেন সার্জিও বাসকেটস। একই সঙ্গে প্রতিপক্ষ দল সেল্টা ভিগোর একটি গোলও হজম করতে হয় বার্সাকে। আর সেই সুবাদে ৪-১ গোলে জয় পায় বার্সেলোনা।

আরও পড়ুন, সারথী কৃষ্ণ, আইএসএলে ছুটে চলেছে কলকাতার রথ

অপরদিকে, লালিগার ম্যাচে ৪-০ গোলে জয় পায় এই লিগের অন্যতম প্রধান ক্লাব রিয়াল মাদ্রিদ। এইবারকে ৪-০ গোলে হারিয়ে দেন সার্জিও ব়্যামোস ও করিম বেঞ্জেমারা। বেঞ্জেমার জোড়া গোল এ ব়্যামোসের একটি গোলে প্রথমার্ধের ৩০ মিনিটের মধ্যেই ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। তবে এই ম্যাচে আরও একাধিক গোল হতে পারতো শনিবার রাতে। ৬১ মিনিটের মাথায় দলের হয়ে চতুর্থ গোলটি করেন ফেডেরিকো ভালভের্দে। তবে এই ম্যাচ ৪-০ গোলে শেষ করলেও আরও একাধিক গোলে জয় পেতে পারতো রিয়াল মাদ্রিদ সেটা নিশ্চিত।

 

 

অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে ২-০ গোলে জয় পেল চেলসি। এই ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে দেয় টনি অ্যাব্রাহ্যাম-কান্তেরা। এই ম্যাচের প্রথমার্ধে কোনও দল গোল না দিতে পারলেও, দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে করেন চেলসির টনি। একই সঙ্গে দ্বিতীয়ার্ধে ফের দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিক। ৭৯ মিনিটের মাথায় ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে এই গোল করে নির্ধারিত সময়ে ২-০ গোলে জয় ছিনিয়ে নেয় চেলসি। চেলিসর পাশাপাশি জার্মানির বুন্দেসলিগার ম্যাচে জয় পায় বায়ার্ন মুইউনিখ দল। বোরুসিয়া ডর্টমুন্ডকে ৪-০ গোলে হারায় বায়ার্ন। বায়ার্নের হয়ে দুটি গোল করেন রবার্ট লেবেনডোস্কি। একটি করে গোল করেন সার্জি নাবরি ও ম্যাটস হামেল্স।