বছর শেষে  লিওনেল মেসির একটি মন্তব্য। যা ফের মেসির বার্সা ছাড়ার জল্পনা উস্কে দিল। কারণ একটি সাক্ষাৎকারে মেসি আগামি দিন কোন ক্লাবে খেলতে চান সেই ইচ্ছার কথাও জানিয়ে দিয়েছেন। মেসির কেরিয়ার শুরু বার্সা থেকেই। মেসির এই মন্তব্য সামনে আসার পর থেকে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে আগামি মরসুমে আদৌ বার্সায় থাকবেন কিনা। মেসির এই সাক্ষাৎকার চাউর হওয়ার পর থেকেই বার্সার অন্দরেও মেসিকে নিয়ে সংশয় দাঁনা বেধেছে বলে সূত্রের খবর।

লিওনেল মেসি ওই সাক্ষাৎকারে বলেছেন,কোনও এক সময় আমি যুক্তরাষ্ট্রের লিগে খেলতে চাই। কবে স্বপ্ন পূরণ হবে তা বলতে পারছি না।' স্প্যানিশ টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এমনই ইচ্ছা প্রকাশ করেছেন লিওনেল মেসি। তিনি বলেন, ‘আমার স্বপ্ন একদিন যুক্তরাষ্ট্রের লিগে খেলব।' মেসির এই বক্তব্যকে ঘিরেই তৈরি হয়েছে যাবতীয় জল্পনা। মেসি আরও জানিয়েছেন, 'গ্রীষ্মকালীন দলবদলে আমি চাইলেই কোনও ট্রান্সফার ফি ছাড়া বার্সেলোনা ছেড়ে যেতে পারতাম। কিন্তু আমি তা চাইনি। আইনজীবীরা বলেছিলেন আদালতে গেলে আমরাই জিতব। কিন্তু আমি এভাবে বার্সেলোনা ছেড়ে যেতে চাইনি। বার্সেলোনাকে ভালবাসি। আজ আমি যেখানে, তার পুরো কৃতিত্ব বার্সেলোনার। এই ক্লাবের জার্সি আমার কাছে খুব স্পেশাল।'

চলতির বছরে অগস্ট মাসে বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউয়ের সঙ্গে মেসির সম্পর্ক তিক্ত হয়ে উঠেছিল, সেই কথা সকলেরই জানা। ক্লাব ছাড়ার ইচ্ছেও প্রকাশ করেছিলেন বার্সা তারকা। কিন্তু আগামি বছর পর্যন্ত চুক্তি থাকায় পুরোনো ক্লাবের  সঙ্গে শেষ পর্যন্ত আইনি ঝামেলায় জড়াননি মেসি। মেসি দলে পাওয়ার জন্য উঠে পড়ে লেগেছিল একাধিক নামজাদা ক্লাবও। যদিও এই মরসুমটা বার্সাতেই থেকে যাওয়ার কথা জানান মেসি। তবে এবার আগামি  মরসুমে মেসি দল পরিবর্তন করেন কিনা সেটাই দেখার।