Asianet News Bangla

আজ ইউরোতে ওয়েলস-সুইৎজারল্যান্ড,ডেনমার্ক-ফিনল্যান্ড,বেলজিয়াম-রাশিয়ার লড়াই,জেনে নিন ৩ ম্য়াচে কারা ফেভারিট

  • আজ ইউরো কাপের তিনটি ম্যাচ
  • প্রথম ম্যাচ ওয়েলস বনাম সুইৎজারল্যান্ড
  • দ্বিতীয় ম্যাচ ডেনমার্ক বনাম ফিনল্যান্ড
  • তৃতীয় ম্যাচ বেলজিয়াম বনাম রাশিয়া
Match Prediction, wales vs switzerland, denmark vs finland and belgium vs russia match in Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 12, 2021, 1:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইউরো কাপের শুরুতেই তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে দুরন্ত শুরু করেছে ইতালি। একইসঙ্গে করোনা আবহে বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিদের মনোরঞ্জনের জন্য যে উয়েফা পুরোপুরি তৈরি তা বোঝা গিয়েছে। তার মধ্যে প্রথম ম্যাচেই তিনটি গোল দেখতে পেয়েও খুশি ফুটবল বিশ্ব। শনিবার ইউরো কাপের তিনটি ম্যাচ রয়েছে। সন্ধে ৬টা ৩০ মিনিটে প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ওয়েলস ও সুইৎজারল্যান্ড। রাত ৯টা ৩০ মিনিটে দ্বিতীয় ম্য়াচে মাঠে নামবে ডেনমার্ক ও ফিনল্যান্ড। তৃতীয় ম্যাচ ও আজকের মেগা ফাইটে ভারতীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে মুখোমুখি হবে বেলজিয়াম ও রাশিয়া।

ওয়েলস বনাম সুইৎজারল্যান্ড-
গতবার ইউরোর শেষ চারে পৌছে সকলকে চমকে দিয়েছিল গ্যারেথ বেলের দেশ ওয়েলস। এবারও সেই পারফরমেন্স ধরে রেখে ফুটবল ইতিহাসে প্রথম আন্তর্জাতিক ট্রফি জেতাই লক্ষ্য বেল, রামজি, লেভিটদের। তবে ওয়েলস কোচকে চিন্তায় রেখেছে গ্যারেথ বেলের গোলের খরা। ২০১৯ সালের অক্টোবর মাসের পর জাতীয় দলের হয়ে গোল পাননি বেল। যদিও তা নিয়ে চিন্তিত নন দলের তারকা ফুটবলার। বেলের বক্তব্য,'নিজে গোল না পেলেও সতীর্থদের গোল পেতে সাহায্য করেছেন। সুযোগ তৈরি হলে তিনিও গোল করবেন। দলের জয়টাই আসল।' অপরদিকে অঘটন ঘটাতে প্রস্তুত সুইৎজারল্যান্ডও। সুইৎজ়ারল্যান্ড ২০২০ সালে কোনও ম্যাচ জিততে না পারলেও, চলতি বছরে তারা পাঁচটি ম্যাচে জয় পেয়েছে। শেষ তিন বড় প্রতিযোগিতায় শেষ ষোলোয় গিয়েছে সুইসরা। তাই এবার শেষ আটে পৌছানোই প্রধান লক্ষ্য সুইসদের। তবে ফেভারিট তকমা নিয়ে মাঠে নামছে ওয়েলস।

ডেনমার্ক বনাম ফিনল্যান্ড-
দ্বিতীয় ম্য়াচে ফিনল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে ইউরো অভিযান শুরু করতে মরিয়া ডেনমার্ক। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে ভর করে এবার উইরো কাপে সকলকে চমকে দেওয়া পারফরমেন্স করাই লক্ষ্য ডেনমার্ক কোচ ক্যাসপার হুজলমান্ডের।     এরিকসন, স্কোভ, ডলবার্গ, ব্রেইথওয়েটরাও বালো কিছু করে দেখানোর জন্য মরিয়া হয়ে রয়েছেন। শেষ ৫ ম্যাচে অপরাজিত রয়েছে ডেনমার্ক। সেই ধারাই ধরে রাখে লক্ষ্য ডেনমার্ক ফুটবলারদের। অপরদিকে, অপরদিকে ইউরো কাপের যোগ্যতা অর্জন করলেও শেষ ৬ ম্যাচে জয় অধরা রয়েছে ফিনল্যান্ডের। ইউরো কাপ থেকেই জয়ের সরণিতে ফিরতে চান ফিনল্যান্ড কোচ মারুক্কু কানের্ভা। ডেনমার্ক বিরুদ্ধে অঘটন ঘটানোই লক্ষ্য ফিনল্য়ান্ডের। যদিও ফুটবল বিশেষজ্ঞরা এই ম্য়াচে এগিয়ে রাখছেন ডেনমার্ককেই।

বেলজিমায়ম বনাম রাশিয়া-
শনিবার মধ্যরাতে আজকের সবথেকে হাই প্রোফাইল ম্যাচে মুখোমুখি হবে ফিফা ক্রম তালিকায় শীর্ষে থাকা বেলজিয়াম ও অপরদিকে ২০১৮ বিশ্বকাপে চমকপ্রদ পারফরমেন্স করা রাশিয়া। ইউরোপের দুই শক্তিধর দেশের লড়াই ঘিরে চড়ছে পারদ। বেলজিয়ামের কোচ রবের্তো মার্টিনেজ প্রধান লক্ষ্য দেশকে প্রথম প্রথম আন্তর্জাতিক খেতাব এনে দেওয়া। যদিও চোট সমস্যা কিছুটা চিন্তায় রেখেছেন বেলজিয়াম কোচকে। কারণ এই ম্য়াচে চোটের কারণে কেভিন দি ব্রুইন ও অ্যাক্সেল উইটসেলকে পাচ্ছেন না রবের্তো মার্টিনেজ। ফিটনেস সমস্যা রয়েছে ইডেন হ্যাজার্ডেরও। যদিও লুকাকু, টেলিমান্স, মিউনিয়ের, অলডারওয়ের্ল্ড, ভার্তোমেন, ভার্মালেনরা ভরসা দিচ্ছে বেলজিয়াম কোচকে। শেষ সাত ম্যাত রাশিয়ার বিরুদ্ধে অপরাজিত থাকার রকের্ডও জোগাচ্ছে বাড়তি আত্মবিশ্বাস। অপরদিকে, রুশ কোচ স্ট্যানিসলাস চের্চেসভের প্রাথমিক লক্ষ্য গ্রুপে দ্বিতীয় হয়ে নক-আউট পর্যায়ে যাওয়া। তার পরে পরবর্তী লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়া। তবে শুক্রবার দলের উইঙ্গার আন্দ্রে মস্তোভয় করোনা সংক্রমিত হয়ে দল থেকে ছিটকে যাওয়ায় গোটা দলই এই মুহূর্তে ত্রস্ত। তাঁর পরিবর্ত হিসেবে দলে এসেছেন রোমান ইভজেনিয়েভ। গত সপ্তাহে প্রস্তুতি ম্যাচে কাফ মাসলে চোট পেয়েছেন রাশিয়ার অভিজ্ঞ ডিফেন্ডার ফিয়োডর কুদ্রিয়াশভ। তবে রাশিয়ার কোচ স্ট্যানিসলাস চের্চেসভ তার দললের উপর ভরসা রাখছেনন ভালো ফলের জন্য। বিশেষজ্ঞরা কিন্তু এই ম্যাচে বেলজিয়ামকেই এগিয়ে রাখছেন।


Follow Us:
Download App:
  • android
  • ios