আনুষ্ঠানিক ভাবে বার্সেলোনা ছাড়ার ইচ্ছে ক্লাবকে জানিয়ে দিয়েছেন মেসি। এইমুহুর্তে বার্সা অধিনায়ক মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২০২১-এর জুনে। বার্সার সাথে তার চুক্তি অনুযায়ী সদ্যসমাপ্ত মরশুম শেষেই ফ্রি ট্রান্সফার নিয়ে ক্লাব ছাড়তে পারেন মেসি। যদিও এই নিয়ম প্রযোজ্য ছিল মে মাস অবধি কিন্তু যেহেতু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বেশ কিছুদিন বাড়তি হয়েছে মরশুম, তাই বার্সা অধিনায়ক জানিয়েছেন যে এখনও ওই নিয়ম লঘু করে ক্লাব ছাড়তে পারেন তিনি। 

আরও পড়ুনঃতাঁর সারাই করা ব্যাট দিয়ে শাসন করেছেন ২২ গজ, বিপদে প্রিয় 'আশরাফ চাচার' পাশে দাঁড়ালেন সচিন

গত সপ্তাহে বার্সার নতুন কোচ রোনাল্ড কোম‍্যানের সাথে কথা বলেছিলেন মেসি। বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিশ্রী হারের পর কিকে সেটিয়েনের বদলে দায়িত্ব নিয়েছেন এই ডাচ কোচ। অনেকে মনে করেছিলেন কোচের সাথে কথা বলে নিজের ক্লাব ছাড়ার সিদ্ধান্ত হয়তো বদলে ফেলেছেন মেসি। কিন্তু কাল ক্লাবকে অফিসিয়ালি ক্লাব ছাড়ার ইচ্ছে প্রকাশ করে জানিয়ে দেওয়ার পর মাথায় হাত পড়েছে বার্সা কর্তৃপক্ষের। এরই মধ্যে প্রাক্তন বার্সা অধিনায়ক কার্লোস পুয়োল, মেসির উদ্দেশ্যে ট‍্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন। যা মেসির ক্লাব ত্যাগের জল্পনা আরও উসকে দিচ্ছে। যদিও ট‍্যুইটে মেসির ক্লাব ছাড়ার কথা সরাসরি বলেননি পুয়োল। 

আরও পড়ুনঃহোটেলের রুমে রোহিত-রিতিকার একসঙ্গে ওয়ার্ক আউট, মুহূর্তের মধ্যে ভিডিও ভাইরাল

আরও পড়ুনঃটেস্টে অনন্য নজির জিমির, প্রথম ফাস্ট বোলার হিসেবে নিলেন ৬০০ উইকেট

৩৩ বছর বয়সী মেসি বার্সার হয়ে ৭৩১ ম্যাচ খেলে ৬৩৪ গোল করেছেন। তার ক্লাব ছাড়ার খবরে উত্তাল হয়ে উঠেছে বার্সেলোনা। বার্সেলোনা ফুটবল ক্লাবের সামনে চূড়ান্ত বিক্ষোভ প্রদর্শন করছেন ভক্তরা। শোনা গিয়েছে যে ক্লাব লক্ষ্য করে গ্রেনেডও ছুড়েছে কিছু ভক্ত। এতকিছুর পর মেসি ক্লাব ছাড়লে কোথায় যাবেন তা নিয়েও চলছে জল্পনা। শোনা যাচ্ছে দৌড়ে সবচেয়ে এগিয়ে ম্যান সিটি ও পিএসজি। এছাড়া ইন্টার মিলান এমনকি ডেভিড বেকহামের এমএলএস ক্লাব ইন্টার মায়ামীর নামও উঠে এসেছে আলোচনায়।