ভালো খেলেও ভাগ্য খারাপ আর্জেন্টিনার। কোপা আমেরিকা শুরুর আগে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের খেলায় চিলির বিরুদ্ধে ১-১ গোলে ম্যাচ ড্র করল লিওনেল মেসির দল। তবে ম্যাচে জয় না পেলেও, শুরু থেকে শেষ পর্যন্ত যে অনবদ্য ফুটবল খেললেন মেসি তাতে ট্রফির খরা কাটানোর স্বপ্ন দেখতেই পারে নীল-সাদা সমর্থকরা। ম্যাচে দলের হয়ে একমাত্র গোলটিও করেন আধুনিক ফুটবলের ম্যাজেশিয়ান। অপরদিকে চিলির হয়ে গোল করেন অ্যালেক্সেস স্যাঞ্জেজ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে আর্জেন্টিনা। ম্য়াচের ২৩ মিনিটে আর্জেন্তিনার লাউতারো মার্তিনেজকে বক্সের মধ্যে ফেলে দেন গিলের্মো মারিপান। ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি উপহার দেন আর্জেন্তিনাকে। ২৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিতে কোনও ভুল করেননি লিও মেসি। যদিও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টনা। ম্যাচের ৩৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান অ্যালেক্সেস স্যাঞ্জেজ। 

 

 

ম্যাচের দ্বিতীয়ার্ধে দলকে জেতানোর জন্য কোনও খামতি রাখেননি লিওনেল মেসি। একের পর এক আক্রমণ করে চিলির ডিফেন্সকে ব্যতিব্যস্ত করে চতোলেন বার্সা তারকা। কিন্তু দুর্ভেদ্য হয়ে ওঠেন চিলির গোল রক্ষক ব্রাভো। শেষ দশ মিনিটে মেসির দুটি শট অনবদ্যভাবে বাঁচান তিনি। তাছাড়া মেসির একটি ফ্রি কিক বারে না লাগলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারত। এই চিলির বিরুদ্ধেই ম্যাচ দিয়ে কোপা আমেরিকার অভিযান শুরু করবে আর্জেন্টিনা।