Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ডে দুরন্ত মহমেডান, জামশেদপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিল সাদা-কালো ব্রিগেড

ডুরান্ড কাপের (Durand Cup 2022) দ্বিতীয় ম্য়াচেই জয়ের ধারা বজায় রাখল মহমেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। আইএসএলের ক্লাব জামসেদপুর এফসিকে (Jamshedpur FC)৩-০ গোলে হারাল কলকাতার অন্যতম প্রধান ক্লাব। 
 

Mohammedan SC beat Jamshedpur FC by 3-0 goals in Durand Cup 2022 spb
Author
First Published Aug 21, 2022, 8:46 PM IST

ডুরান্ড কাপের প্রথম ম্য়াচেই  হারের মুখ দেখতে হয়েছে এটিকে মোহনবাগানকে। রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে ৩-২ গোলে হারতে হয়েছে সবুজ -মরেুণ ব্রিগেডকে। সেখানে অপরদিকে প্রতিযোগিতায় পরপর দুটি জয় তুলে নিল কলকাতার অপর প্রধান ক্লাব মহমেডান এফসি।  প্রথম ম্য়াচে পিছিয়ে পড়েও দুরন্ত ফুটবল খেলে এফসি গোয়াকে ৩-১ গোলে হারিয়েছিল সাদা-কালো ব্রিগেড। আর ডুরান্ডের দ্বিতীয় ম্য়াচেও জয়ের ধারা অব্যাহত রাখল মহমেডান স্পোর্টিং ক্লাব। আইএসএলের ক্লাব জামশেদপুর এফসিতে ৩-০ গোলে উড়িয়ে দিল মহমেডান। দলের খেলায় খুশি সাদা-কালো কোচও। পরপর দুটি ম্যাচে জেতায় পরের রাউন্ডে যাওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে গেল মহমেডান স্পোর্টিং ক্লাব।

 

 

এদিন ম্য়াচের শুরু থেকেই ছন্দে পাওয়া যায় সাদা-কালো ব্রিগেডকে। একের পর এক পাস খেলে আক্রমণ শানাতে থাকে মহমেডান। মাঝমাঠকে খুব দ্রুত সঙ্গবদ্ধ করে নেয়। বল পজিশনও ধরে রাখে কলকাতার ক্লাব। ম্য়াচের প্রথম ৩০ মিনিটে বেশ কয়েকবার গোল করার মত পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু ভাগ্য সাথ দেয়নি মহমেডানের। ম্যাচের প্রথম গোলের জন্য মহমমেডানকে অপেক্ষা করতে হয় ম্য়াচের ৩৮ মিনিট পর্যন্ত। দলের হয়ে প্রথম গোলের মুখ খোলেন  ফাসলু। এর ঠিক চার মিনিট পরেই সমতা ফেরানোর সুযোগ এসে গিয়েছিল জামশেদপুরের সামনে। মাউইয়া প্রায় গোল করে ফেলেছিলেন। কিন্তু সেই যাত্রায় তাঁর স্কুপ বারে লেগে ফিরে আসে। এরপর প্রথমার্ধে আর কোনও দলই সেভাবে গোলের মুখ খুলতে পারেনি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মহমেডান এফসি।

 

 

 

 

এরপর দ্বিতীয়ার্ধে আইএসএলের ক্লাব আক্রমণের মাত্রা বাড়ায়। ম্য়াচে সমতা ফেরানোর জন্য মরিয়া চেষ্টী করতে থাকে। বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও সাদা-কালো ব্রিগেডের জমাটি রক্ষণ ভাঙতে পারেনি। ম্য়াচের ৭১ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় মহমেডান। মার্কাস জোসেফ ও অভিষেক হালদার  দুজনের মধ্যে দুরন্ত পাস বোঝাপড়ার মধ্য দিয়ে আসে দ্বিতীয় গোলটি।  গোলটি করেন অভিশেক হালদার। এর ঠিক তিন মিনিট পরেই শেখ ফৈয়াজ ৩-০ করে যান। মার্কাস জোসেফের কাছ থেকে গোলের গন্ধ মাখা পাস ধরে গোলটি করেন ফৈয়াজ। এরপর আর ম্য়াচে ফেরার কোনও সুযোগই ছিল জামশেদপুর এফসির কাছে। উল্টে একাধিক সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত সাদা-কালো ব্রিগেড। শেষ পর্যন্ত ৩-০ গোলে জিতে মাঠ ছাড়ে মহমেডান এফসি। 

আরও পড়ুনঃবিশ্বের দ্রুততম মানবের ৩৬তম জন্মদিন, ফিরে দেখা উসেইন বোল্টের রেকর্ডের ঝুলি

আরও পড়ুনঃম্যাচে হেরে গিয়ে নিজের প্রতিদ্বন্দীকেই আক্রমণ করে বসলেন রন্ডা রাউসি

Follow Us:
Download App:
  • android
  • ios