Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ডের সেমি ফাইনালে মহমেডান, কেরালাকে ৩-০ গোলে উড়িয়ে দিল সাদা-কালো ব্রিগেড

ডুরান্ড কাপের (Durand Cup 2022) কোয়ার্টার ফাইনালে দুরন্ত জয় পেল মহমেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। কেরালা ব্লাস্টার্সকে (Kerala Blasters) ৩-০ গোলে হারাল সাদা-কালো ব্রিগেড। ম্যাচে জোড়া গোল করে নায়ক অ্যাবিওলা দাউদা।

Mohammedan SC beat Kerala Blasters FC by 3-0 and qualify for Durand Cup 2022 Semi Final spb
Author
First Published Sep 9, 2022, 10:13 PM IST

ডুরান্ড কাপে বাংলার একমাত্র প্রতিনিধি হিসেবে জয় যাত্রা অব্যাহত রাখল মহমেডান স্পোর্টিং। কেরালা ব্লাস্টার্সকে ৩-০ গোলে উড়িয়ে দিল সাদা কালো ব্রিগেড। প্রতিযোগিতার শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছে মহমেডান এসসি। গ্রুপ পর্বে তন ম্যাচ জয় ও একটি ড্র  করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করেছিল কলকাতার অন্যতম প্রধান দল। সেমি ফাইনালে  মহমেডানই ফেভারুট হিসেবে নামছে তা আগে থেকেই মেনে নিয়েছিল ফুটবল বিশেষজ্ঞরা। আৎ খেলার ফলাফলেও সটাই প্রমাণ হল। ম্যাচে প্রতিপক্ষকে দাঁড়াতেই দিল না মহমেডান স্পোর্টিং। ম্যাচে সাদা কালো ব্রিগেডের হয়ে জোড়া গোল করে নায়ক নতুন নাইজেরীয় অ্যাবিওলা দাউদা। এছাড়া একটি গোল করলেন শেখ ফৈয়াজ ।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে মহমেডান। জয়ের লক্ষ্যে  প্রথম থেকেই অবিচল ছিলেন সাদা কালো ব্রিগেড। মাঝমাঠের রক্ষণ প্রথম থেকেই নিজেদের দখলে নিতে শুরু করে আন্দ্রে চেরনিশভের ছেলেরা।  খেলার রাশ ধরে নিতেই একের পর এক আক্রমণ শানায় মহমেডানের মাঝ মাঠ ও আক্রমণ বিভাগ। মহামেডান স্পোর্টিংয়ের অধিনায়ক মার্কাস জোসেফ অনবদ্য ফুটবল খেলে। তার তৈরি করা বল থেকেই প্রথম গোলের মুখ খোলে মহমেডান। ম্যাচের প্রথমার্ধের ১৭ মিনিটে  বাঁ দিক থেকে গড়ানে সেন্টার করেছিলেন মার্কাস জোসেফ। ওই মাটি ঘেঁষা সেন্টার থেকেই গোলটি করেন শেখ ফৈয়াজ। এরপর ম্যাচের প্রথমার্ধের আরও কয়েকবার গোল করার মত পরিস্থিতি তৈরি করেছিল আন্দ্রে চেরনিশভের দল। তবে গোলের মুখ খোলেনি। কয়েকটি সুযোগ তৈরি করেছিল কেরল ব্লাস্টার্সও। কাজের কাজ হয়নি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মহমেডান স্পোর্টিং ক্লাব।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর জন্য মরিয়া হয়ে ওঠা মহমেডান। পরিবর্ত হিসেবে নামেন অ্যাবিওলা দাউদা। নেমেই ম্যাচের নায়ক হয়ে ওঠেন সাদা-কালো ব্রিগেডের নতুন বিদশী। অনেকটা এলেন দেখলেন জয় করলেন-এর মত। দ্বিতীয় গোলটিতে অবদান রয়েছে মার্কাস জোসেফের।  আক্রমণ শুরু হয়েছিল সেই মার্কাসের পা থেকেই। কেরল ব্লাস্টার্সের পেনাল্টি বক্সের ভিতরে অ্যাবিওলা বল পান। গোলমুখ ছোট করে বেরিয়ে আসেন কেরল ব্লাস্টার্সের গোলকিপার। অ্যাবিওলা কিন্তু বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে কেরল গোলকিপারকে কাটিয়ে ২-০ করেন। ৫৯ মিনিটে আসে দ্বিতীয় গোল। ৮৪ মিনিট তৃতীয় গোল পায় মহমেডান এসসি। অভিষেক আম্বেকরের ক্রস থেকে হেডে ৩-০ করেন অ্যাবিওলা দাউদা। ম্যাচে ফেরার কোনও সুযোগ পায়নি কেরল। ৩-০ গোলে ম্যাচ জিতে সেমি ফাইনালে পৌছল মহমেডান এসসি।

আরও পড়ুনঃশতরান করেই ১০টি নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃবিরাট কোহলির ঝুলিতে রয়েছে এমন কিছু রেকর্ড, যা নেই সচিন তেন্ডুলকর-রিকি পন্টিং থেকে রোহিত শর্মাদের
 

Follow Us:
Download App:
  • android
  • ios