পুজোর আগে শহরে সবুজ-মেরুন উৎসব। দীর্ঘ সাত মাস অপেক্ষার পর অবশেষে আই লিগ ট্রফি পেল মোহনবাগান। বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে আই লিগের সিইও সুনন্দ ধরের উপস্থিতি ক্লাবের হাতে ট্রফি তুলে দিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। টুইট করে ভারতসেরাদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

তখনও চারটি ম্যাচ বাকি। মার্চ মাসে দশ তারিখ ২০১৯-২০ মরশুমে আই লিগ ট্রফি নিশ্চিত করে ফেলে মোহনবাগান। ক্লাবকর্তাদের পরিকল্পনা ছিল, ৪ এপ্রিল শেষ হোম ম্যাচের পর ট্রফি নিয়ে হবে সেলিব্রেশন। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে উলটপালট হয়ে যায় সবকিছুই। আই লিগের শেষ চারটি ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেয় এআইএফএফ। এমনকী, সবুজ-মেরুন ব্রিগেডকে সরকারিভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলেও, ট্রফি প্রদান অনুষ্ঠানও স্থগিত হয়ে যায়। ভারতসেরা ট্রফি হাতে পাওয়ার আশায় সাতমাস অপেক্ষা করেছেন মোহনবাগান কর্তারা এবং অবশ্যই ক্লাবের সদস্য-সমর্থকরা।

 

অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ এল রবিবার। এদিন বাইপাসের ধারের পাঁচতারা হোটেল থেকে রোড-শো করে আইলিগ ট্রফি নিয়ে আসা ময়দানে, মোহনবাগান তাঁবুতে। বাইপাস থেকে কাদাপাড়া-উল্টোডাঙা-খন্না হয়ে ক্লাব তাঁবু পর্যন্ত বিজয় মিছিলে শামিল হন কয়েক হাজার মোহনবাগান সমর্থক। আইলিগ চ্যাম্পিয়ন মোহনবাগানকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাদ যায়নি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও। আগামী দু'দিন ধরে উৎসব চলবে শহরে। মোহনবাগান দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গিয়। তিনি বাংলাতেই সোশ্যাল মিডিয়া বার্তা দিয়েছেন।