প্রয়াতক কিংবদন্তী ফুটবলার দিয়াগো মারাদোনাকে শ্রদ্ধা স্বরূপ অনন্য সম্মান দিল নাপোলি। ইতালির বিখ্যাত ফুটবল ক্লাব নাপোলির হোমগ্রাউন্ড নামাঙ্কিত করা হল সদ্য প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়েগো আর্মান্দো মারাদোনার নামে। স্তাদিও সান পাওলোর নাম পরিবর্তন করে রাখা হল স্তাদিও দিয়েগো আর্মান্দো মারাদোনা। প্রয়াত ফুটবল বিশ্বের রাজপুত্র তথা ১৯৮৬ বিশ্বকাপের নায়ক তথা প্রাক্তন নাপোলি প্লেয়ারকে এমন সম্মান জানানোয় সকলেই কুর্নিশ জানিয়েছে।  

২৫ নভেম্বর মারাদোনার প্রয়াত হওয়ার পরই নাপোলি ফুটবল ক্লাবের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছিল। নেপলসের মেয়র লুইগি ডি ম্যাজিস্ত্রিস স্টেডিয়ামের নাম বদলের প্রস্তাব জানিয়েছিলেন। সেই প্রস্তাব সিটি কাউন্সিল মঞ্জুর করে। ন্যাপেলস সিটি কাউন্সিল এক বিবৃতিতে জানিয়েছে, ‘অপরিসীম প্রতিভা এবং ফুটবল জাদু দিয়ে প্রয়াত দিয়েগো মারাদোনা নাপোলি ক্লাবের জার্সিকে একদা সমৃদ্ধ করেছিলেন। দু’টি ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপ খেতাব ছাড়াও অন্যান্য ট্রফি দিয়ে গোটা শহরের ভালোবাসা উনি আদায় করে নিয়েছিলেন।

১৯৮৪ থেকে ১৯৯১ পর্যন্ত নাপোলিতে খেলেন মারাদোনা। তাঁর সময়ে দু' বার সিরি আ খেতাব জিতেছিল নাপোলি। কিন্তু মারাদোনার পর আর নাপোলির সেই গৌরব আর নেই। শুধু ক্লাব নয় নাপোলির গোটা শহরও মারাদোনার প্রয়াণে ব্যথিত। ক্লাবের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নাপোলি বাসীও। নয়া নামকরণের পর আগামী ১০ ডিসেম্বর কৌলিবালি, ড্রায়েস মার্টেন্সরা স্তাদিও দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে নিজেদের প্রথম হোম ম্যাচটি খেলবেন।