কোপা আমেরিকার আগে চিলির বিরুদ্ধে লিও মেসির আর্জেন্টিনা আটকে গেলেও, দুরন্ত জয় পেল নেইমারের ব্রাজিল। ম্যাচে গোলও পেলেন ব্রাজিলিয়ান ফুটবলের 'ওয়ান্ডার বয়'। কাতার বিশ্বকাপ ২০২২-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারাল ব্রাজিল। ম্য়াচে ব্রাজিলের হয়ে প্রথম গোলটি করেন রিচার্লসন ও দ্বিতীয় গোলটি করেন নেইমার। তিতের দলের জয়ের ফলে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান ধরে রাখল আর্জেন্টিনা। শীর্ষে ব্রাজিল। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল। পাল্টা রক্ষণ সামলে প্রতি আক্রমণের যাওয়ার চেষ্টা করে ইকুয়েডরও। প্রথমার্ধে দুই দলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু জালে বল জড়াতে পারেনি কোনও দল।  দ্বিতীয়ার্ধে আক্রমণের মাত্রা আরও বাড়ায় ৫ বারের বিশ্বজয়ীরা। একের পর এক গোলের সুযোগ তৈরি করে নেইমাররা। যার ফলস্বরূপ ম্যাচের  ৬৫ মিনিটে নেইমারের পাসে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন রিচার্লসন। গোল হজম করার পর ম্য়াচে ফিরে আসার মরিয়া চেষ্টা করে ব্রাজিলও।

একটি গোল করে দমে থাকেনি ব্রাজিলও। ক্রমাগত ইকুয়েডর ডিফেন্সের উপর চাপ সৃষ্টি করতে থাকে সেলেকাওরা। ম্যাচের ইনজুরি টাইমমে পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিৎ করেন নেইমার। তবে নেইমারের পেনাল্টি বাঁচিয়ে দিয়েছিলেন ইকুয়েডরের গোলরক্ষক। তবে সেভ করলেও সেই বল ফের চলে য়ায় নেইমারের পায়ে। সেখান থেকে গোল করে ২-০ গোলেদলের জয় নিশ্চিৎ করেন নেইমার। এই জয়র ফলে টানা ৫ ম্য়াচ জিতে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে লেগ টেবিলের শীর্ষ ব্রাজিল।