Asianet News BanglaAsianet News Bangla

ফের ত্রাতা নেইমার জুনিয়র, জাপানের বিরুদ্ধে ব্রাজিলের কষ্টার্জিত জয়

জাপানের বিরুদ্ধে ব্রাজিলের (Brazil vs Japan,) এক গোলে কষ্টার্জিত জয়। পেনাল্টি থেকে  গোলে করে দলকে জয় এনে দিলেন নেইমার জুনিয়ার (Neymar jr)। ব্রাজিলের হয়ে পেলের ৭৭ গোল থেকে আর ৩ কদম দূরে নেইমার।

Neymar scored from penalty Brazil beat Japan by 1-0 goal in international friendlies spb
Author
Kolkata, First Published Jun 7, 2022, 11:06 AM IST

গত বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারিয়েছিল ব্রাজিল। ম্যাচে জোড়া গোল করেছিলেন নেইমার। কিন্তু তারপরই ব্রাজিলের চিরপ্রতীদ্বন্দ্বী আর্জেন্টিনা ৫-০ গোলে হারায় এস্তোনিয়াকে। একাই পাঁচটি গোল করে নজির গড়েন লিওনেল মেসি। আর্জেন্টিনার এমন পারফরম্যান্সের পর ব্রাজিল সমর্থকরা জাপানের বিরুদ্ধে প্রিয় দলের থেকে এমনই একটি পারফরম্যান্স দেখার অপেক্ষায় ছিল। কিন্তু ব্রাজিল ম্যাচ জিতল ঠিকই, কিন্তু সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন ভিনিসিয়াস জুনিয়র, নেইমার দা সিলভা, স্যান্টোস জুনিয়রেরা। ম্য়াচের ফল ব্রাজিল ১ ও জাপান ০। ম্য়াচে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন নেইমার। তবে জাপানের বিরুদ্ধে দলের এমন কষ্টার্জিত জয়ে খুশি নেন ব্রাজিল কোচ থেকে সমর্থকরা। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে ৫ বারের বিশ্বজয়ী দেশ। ব্রাজিলের একের পর এক আক্রমণ সামলাতে প্রথম থেকেই রক্ষণকে শক্ত করে জাপান। একাধিক প্লেয়ারকে নীচে নামিয়ে পায়ের জটলা তৈরি করে। যেখান থেকে গোলমুখী আক্রমণ করতে যথেষ্ট বেগ পেতে হয় তিতের দলের অ্যাটাকিং লাইনকে। তারপরও বেশ কিছু সুযোগ ম্যাচের প্রথমার্ধে তৈরি করেছিল ব্রাজিল। দু’মিনিটেই নেমারের পাস থেকে লুকাস পাকুয়েতা গোল করার মতো জায়গায় চলে গিয়েছিলেন। এর কিছু পরেই ফ্রেড ও রাফিনহা গোল প্রায় করে ফেলেছিলেন। কিন্তু জাপানের গোলকিপার শুইচি গন্ডা সেই গোল বাঁচিয়ে দেন। প্রথমার্ধের শেষ দিকে পাকুয়েতার বাড়ানো বল ধরে নেমার গোল করতে গেলে সেই বল ঝাঁপিয়ে বিপন্মুক্ত করেন জাপানের গোলকিপার। কিন্তু কোনও কিছুই কাজে আসেনি। গোলশূন্য ব্যবধানেই শেষ হয় প্রথনার্ধের খেলা।

Neymar scored from penalty Brazil beat Japan by 1-0 goal in international friendlies spb

ম্য়াচের দ্বিতিয়ার্ধে গো করার জন্য মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। পাল্টা রক্ষণ সামলে কাউন্ডার অ্য়াটাকে আক্রমণে যাওয়ারও চেষ্টা করতে থাকে জাপান। দ্বিতীয়ার্ধেও নেইমার, পাকুয়েতা, জুনিয়র, ব়্যাফিনা, ক্যাসিমেরো, ফ্রেডরা একাধিক গোল মুখী আক্রমণ করে। জাপানের প্রাচীরের মত শক্ত রক্ষণ কিছুতেই ভাঙা সক্ষম হচ্ছিল না ব্রাজিলের। দ্বিতীয়ার্ধে রিচার্লিসন মাঠে আসতেই আক্রমণে গতি বাড়ায় ব্রাজিল। একের পর এক আক্রমণ শানাতে থাকে ব্রাজিল। যার সৌজন্যে গোলের দরজা খুলে যায় ব্রাজিলের সামনে।অবশেষে ম্যাচের ৭৭ মিনেটে  জাপানের বক্সে রিচার্লিসনকে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিস। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। শেষপ পর্যন্ত জাপান সেই গোল পরিশোধ করে ব্যর্থ হয়। ব্রাজিলও আর গোলের মুখ খুলতে পারেনি। ১-০ ব্যবধানে জেতে সাম্বার দেশ। জয়ের ব্যবধান কম হলেও এদিন গোল করে দেশের জার্সিতে পেলের করা সর্বাধিক ৭৭ গোল থেকে আর ৩ ধাপ দূরে পৌথল নেইমার। জাতীয় দলের হয়ে ১১৯ ম্যাচে ৭৪টি আন্তর্জাতিক গোল করে ফেললেন নেইমার জুনিয়র। 

আরও পড়ুনঃসমুদ্র তটে বিকিনিতে সুপার সেক্সি লিওলেন মেসির স্ত্রী, দেখুন ভাইরাল ছবির অ্যালবাম

আরও পড়ুনঃএস্তোনিয়ার বিরুদ্ধে একাই ৫ গোল দিলেন মেসি, সঙ্গে একাধিক রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা

Follow Us:
Download App:
  • android
  • ios