শুক্রবার ভারতীয় ফুটবলের সব থেকে বড় মেগা শো। আইএসএলের প্রথম ডার্বিতে মুখোমুখি চিরপ্রতীদ্বন্দ্বী দুই দল এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। করোনা আবহে মাঠে দর্শক প্রবেশের অনুমতি না থাকলেও, মরসুমের প্রথম ডার্বি ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। ডার্বি ঘিরে রণনীতি তৈরি দুই দলের কোচের। আর মেগা ডার্বির আগের দিনই দলের অধিনায়ক ও সহ অধিনায়কের নাম ঘোষণা করে দিলেন এসি ইস্টবেঙ্গলের কোচ রিব ফাউলার।

 

 

এসসি ইস্টবেঙ্গল দলের অন্যতম ভরসা রক্ষণে ড্যানিয়েল ফক্স ও মাঝমাঠের প্লেয়ার অ্যান্থনি পিলকিংটন। তাই মরসুম শুরুর আগে এই দুই প্লেয়ারকেই দলের দুই প্রধান দায়িত্ব দিলেন ইস্টবেঙ্গল কোচ। অধিনায়ক হিসেবে বেছে নিলেন লাল-হলুদ রক্ষণের স্তম্ভ ৩৪ বছরের স্কটিশ ফুটবলার ড্যানিয়াল ফক্সকে। রক্ষণে দাঁড়িয়ে গোটা দলকে নেতৃত্ব দেবেন ফক্স। অপরদিকে, সহ অধিনায়কের দায়িত্ব রবি ফাউলার তুলে দিলেন আইরিশ ফুটবলার অ্যান্থনি পিলকিংটনকে।

 

 

ইংলিশ প্রিমিয়ার লিগের মত বিশ্বমানের লিগের খেলার অভিজ্ঞতা ও স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের জাতীয় দলে খেলার অভিজ্ঞতার কারণেই এই দুই প্লেয়ারকে অধিনায়ক ও সহ অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন লাল-হলুদ কোচ। ইতিমধ্যেই এই দুই অভিজ্ঞ প্লেয়ার নিজেদের ফুটবল জীবনের অভিজ্ঞতার কথা, বড় ম্যাচের চাপ কাটিয়ে খেলায় মনোনিবেশ করার টোটকা সব কিছুই দলের সঙ্গে ভাগ করে নিয়েছেন ফক্স ও পিলকিংটন। কোচের সিদ্ধান্তে সম্মতি জানিয়েছে গোটা দল।