Asianet News BanglaAsianet News Bangla

নেশনস লিগে অমীমাংসীত জার্মানি বনাম ইতালি ম্যাচ, ১-১ গোলে ড্র ম্যাচ

উয়েফা নেশনস লিগে (UEFA Nations League 2022) অমীমাংসীতভাবে শেষ হল জার্মানি বনাম ইতালির (Germany vs Italy)ম্যাচ। ১-১ গোলে শেষ হয় খেলা। ম্য়াচে ইতালির হয়ে গোল করেন লরেঞ্জো পেলিগ্রিনি ও জার্মানির হয়ে জালে বল জড়ান জসুয়া কিমিচ। 
 

UEFA Nations League 2022 Germany vs Italy match ended in a 1-1 goal draw spb
Author
Kolkata, First Published Jun 5, 2022, 9:59 AM IST

উয়েফা নেশনস লিগে বড় দলগুলি খুব একটা ভালো শুরু হয়নি। স্পেন-পর্তুগালের ড্র, অস্ট্রিয়ার বিরুদ্ধে ক্রোয়েশিয়ার হার, নেদারল্যান্ডের বিরুদ্ধে বেলজিয়ামের হার, ডেনমার্কের বিরুদ্ধে ফ্রান্সের হার, হাঙ্গেরির বিরুদ্ধে ইংল্যান্ডের হার যার প্রমাণ। এবার আটকে গেল জার্মানি ও ইতালি। নেশনস লিগের গ্রুপ পর্বের ম্য়াচে মুখোমুখি সাক্ষাৎ হয়েছিল দুই দলের। ১-১ গোলে অমীমাংসীতভাবে শেষ হয় খেলা। আর্জেন্টিনার বিরুদ্ধে ফিনালিসিমার ফাইনালে হারের ধাক্কা কাটিয়ে মাঠে নেমেছিল রবের্তো মানচিনির দল। জয়ে ফেরার লক্ষ্য নিয়ে নেমে প্রথমে গোল করে লিডও তুলে নিয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। অপরদিকে পিছিয়ে পড়েও ম্য়াচে সমতা ফেরায় হান্সি ফ্লিকের জার্মানি। এদিন ম্য়াচে ইতালির হয়ে গোল করেন লরেঞ্জো পেলিগ্রিনি ও জার্মানির হয়ে জালে বল জড়ান জসুয়া কিমিচ। 

 

 

এদিন ম্য়াচে প্রথম একাদশের একাধিক প্লেয়ারকে বিশ্রাম দিয়েছিলেন ইতালি কোচ রবের্তো মানচিনি। দলের বাইরে ছিলেন বুনুচ্চি, চিলেনি, এমারসন, বারেল্লা, জর্গিনহো, বেলোত্তিরা। ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিল ইতালি। অপরদিকে, পূর্ণ শক্তির দল নিয়েই নেমেছিল জার্মানরা। ওয়ার্নার, মুলার, সানে, গ্য়ানাব্রি, কিমিচরা সকলেই ছিল দলে। ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজিয়েছিলেন জার্মান কোচ। ম্যাচের প্রথমে একটু ধীর গতিতে খেলে একে অপরের শক্তি যাচাই করে নেওয়ার চেষ্টা করে দুই দল। এরপর ধীরে ধীরে আক্রমণে ওঠে ৪ বারের দুই বিশ্বজয়ী দল। এদিন ম্যাচে বল পজিশন প্রায় ৭০ শতাংশ ছিল জার্মানির কাছেই। রক্ষণ সামলে কাউন্টার অ্য়াটাকে ফুটবল খেলে গতববারের ইউরো জয়ীরা। প্রথমার্ধে দুই দল কয়েকটি সুযোগ তৈরি করলেও তা কাজে আসেনি। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

আরও পড়ুনঃউয়েফা নেশসন লিগে অব্যাহত অঘটন, ইউরো রানার্স ইংল্য়ান্ডকে হারাল হাঙ্গেরি

আরও পড়ুনঃঅন্য মহিলার সঙ্গে সঙ্গমরত অবস্থায় নাকি হাতেনাতে পড়েছেন ধরা, বিচ্ছেদ পিকে-শাকিরা জুটির

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের মুখ খোলার জন্য ঝাপায় দুই দল। প্রথমার্ধের তুলনায় আক্রমণের ঝাঁঝও বাড়ায় রবের্তো মানচিনি  হান্সি ফ্লিকের দল। দ্বিতীয়ার্ধে বেশ কিছু পরিবর্তনও করে দুই দল। প্রথম গোলের মুখ খোলে ইতালি। ম্যাচের ৭০ মিনিটে গোলের স্বাদ পায় দর্শকরা। লরেঞ্জো পেলিগ্রিনি গোল করে এগিয়ে দেন ইতালিকে। যদিও সেই লিড বেশি সময় ধরে রাখতে পারেনি মানচিনির ছেলেরা। তিন মিনিটের মধ্যেই গোল করে সমতা ফেরায় জার্মানি। ৭৩ মিনিতে জার্মানির হয়ে গোল করেন জসুয়া কিমিচ। এরপর দুই দল জয়সূচক গোলের জন্য একাধিক আক্রমণ করলেও জালে বল জড়াতে পারেনি কেউ। ম্য়াচের শেষ বাঁশি বাজলে ১-১ গোলে অমীমাংসিতভাবেই শেষ হয় এই হাই ভোল্টেজ ম্যাচ। 

Follow Us:
Download App:
  • android
  • ios