Asianet News BanglaAsianet News Bangla

FIFA WC 2022- নেই নেইমার,নিষ্প্রভ মেসি, নিষ্ফলা ম্য়াচে আর্জেন্টিনার প্রাপ্তি কাতারের টিকিট

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ব্রাজিল বনামআর্জেন্টিনা (Brazil vs Argentina) ম্য়াচ।  গোল শূন্যভাবে শেষ হল খেলা। তবে ফিফা বিশ্বকাপপ ২০২২(Fifa World Cup 2022) -এর  টিকিট প্রায় পাকা করে ফেলল মেসির (Messi) দেশ।
 

World Cup 2022 qualifiers, Brazil vs Argentina match goalless draw spb
Author
Kolkata, First Published Nov 17, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোপা আমেরিকার ফাইনালে শেষবার সাক্ষাৎ হয়েছিল দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা (Brazil vs Argentina)। সেবার জয়ের হাসি হেসেছিল মেসির (Messi)দল। আর্জেন্টিনার ২৮ বছরের ট্রফির খরা কেটেছিল দি মারিয়ার (Di Maria) গোলে। তারপর লাতিন  আমেরিকার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম পর্বে সাক্ষাৎ হয়েছিল দুই দলের। তবে আর্জেন্টিনার ৫ প্লেয়ার ব্রাজিলের কোভিড বিধি না মানায় শুরুর পরও বন্ধ হয়ে গিয়েছিল খেলা। তারপর ভারতীয় সময় বুধবার ভোরে কাতার ২০২২ বিশ্বকাপের লাতিন আমেরিকার যোগ্যতা অর্জন পর্বে ( South American qualifiers) দ্বিতীয় পর্বের খেলায় মুখোমুখি হয়েছিল দুই দেশ। একদিকে এই ম্যাচ ছিল ব্রাজিলের কাছে কোপা আমেরিকা ফাইনাল হারের বদলার, অপরদিকে ম্যাচ থেকে পয়েন্ট পেলেই বিশ্বকাপ টিকিট নিশ্চিৎ হবে নীল-সাদা ব্রিগেডের।  ম্যাচ নিষ্ফলাভাবে শেষ হলেও, ১ পয়েন্ট ঘরে তুলে কাতারের টিকিট পাকা করে ফেলল মেসির দেশ। ম্যাচ শুরুর আগে সার্জিও আগুয়ারোর দ্রুত সুস্থতা কামনা করে আর্জেন্টিনা দল।

World Cup 2022 qualifiers, Brazil vs Argentina match goalless draw spb

এদিন ম্য়াচের প্রথম থেকে মেসি খেললেও, চোটের কারণে খেলেননি নেইমার। ম্য়াচ নিষ্ফলা হলেও,প্রথম থেকেই দুই দলের মধ্যে লড়াই ছিল তীব্র। আর্জেন্টিনার হোমম্যাচ হওয়ায় স্কালোনির ছেলেদের মধ্যে জয়ের খিদেটা একটু বেশিই ছিল। প্রথম থেকেই বল নিয়ন্ত্রণ নিজেদের মধ্যে রেখে আক্রমণের যাওয়ার চেষ্টা করে  মেসি, মার্টিনেজ, দি মারিয়া, দি পল, পারেডেস, সেলসোরা।  প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল নীল-সাদদা ব্রিগেড। কিন্তু  বার্জিলের জমাটি রক্ষণ  ভাঙতে সমর্থ হয়নি। নেইমার না খেললেও কয়েকবার সঙ্ঘবদ্ধভাবে আক্রমণে উঠেছিল ফ্যাবিয়ানো, ফ্রেড, পাকুয়েতা, রাফিনা, জুনিয়ররা।  কিন্তু জালে বল জড়াতে পারেনি তিতের ছেলেরা। বেশ কয়েকবার শারীরিত সংঘর্ষেও জড়িয়ে পড়ে দুই দলের ফুটবলাররা।

World Cup 2022 qualifiers, Brazil vs Argentina match goalless draw spb

ম্য়াচের দ্বিতীয়ার্ধেও বল পজিশন বেশি নিজেদের দখলে রাখলেও গোলের মুখ খুলতে পারেনি আর্জেন্টিনা। তবে বশ কয়েকবার গোলেরখুব কাছে গিয়েছিল নীল-সাদা ব্রিগেড। অপরদিকে একই পরিস্থিতি হয় ব্রাজিলেরও। শেষ পর্যন্ত ৯০ মিনিটে গোলশূন্যভাবেই শেষ হয় খেলা। ম্য়াচে ৫৬ শতাংশ বল পজিশন নিজেদের দখলে রেখেছিল  আর্জেন্টিনা। আর্জেন্টিনার আক্রমণ যে বেশি ছিল তা স্কালোনির ০লের ৭টি কর্ণার আদায় করাই বলে দিচ্ছে। ব্রাজিল একটিও কর্ণার পায়নি। তবেদুই দলই ৯টি করে গোলমুখী শট নিয়ছে। এই ম্য়াচের পর ১৩ ম্য়াচে  ১১টি জয় ও ২টি ড্রয়ের সৌজন্যে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ রয়েছে সেলেকাওরা। আগেই ব্রাজিল কাতারের টিকিট পাকা করে ফেলেছে। বুধবার ব্রাজিলের বিরুদ্ধে ড্র করার সৌজন্যে ১৩ ম্য়াচে ৮টি জয় ও ৫টি ড্র নিয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকল মেসির দেশ।  কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) টিকিট পাকা হয়ে গেল আর্জেন্টিনার। তবে এদিনের ম্য়াচে দুই দলের  পারফরমেন্সে হতাশ ফুটবল প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios