Asianet News BanglaAsianet News Bangla

FIFA WC 2022- ব্রাজিলকে হারালেই কাতারের টিকিট পাকা মেসির আর্জেন্টিনার

বুধবার ভোরে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের (South American qualifiers) ম্যাচ। মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও ব্রাজিল (Argentina vs Brazil)। নেইমারের (Neymar) দলকে হারিয়ে ফিফা বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022) -এর টিকিট পাকা করাই লক্ষ্য মেসিদের (Messi)। 

FIFA World Cup 2022 qualifiers, Argentina vs Brazil- Messi will play from the start spb
Author
Kolkata, First Published Nov 16, 2021, 12:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার ভোরে বিশ্ব ফুটবলের 'মহারণ'। আরও একবার মুখোমুখি হতে চলেছে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশে আর্জেন্টিনা ও ব্রাজিল (Argentina vs Brazil)। একইসঙ্গে আরও একবার সম্মুখ সমরে দুই বন্ধু ও পিএসজির সতীর্থ মেসি (Messi) ও নেইমার (Neymar)। বিশ্ব ফুটবলের এই দুই দেশ যে কোনও প্রতিযোগিতায় যখনই মুখোমুখি হয়েছে তা আলাদা মাত্রা পেয়েছে। দক্ষিণ  আমেরিকা মহাদেশের বিশ্বকাপের যোগ্যতা অর্জন  পর্বের (South American qualifiers) ম্যাচ ঘিরে চড়তে শুরু করেছে উত্তেজনা ও উন্মদনার পারদ। ইতিমধ্যেই  লাতিন আমেরিকারপ প্রথম দেশে হিসেবে কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) যোগ্যতা অর্জন নিশ্চিৎ করে ফেলেছে নেইমাররা। আর্জেন্টিনা রয়েছে দ্বিতীয় স্থানে। বুধবার ব্রাজিলকে হারাতে পারলেই মেসিদেরও বিশ্বকাপের টিকিট কার্যত নিশ্চিৎ হয়ে গিয়েছে।

FIFA World Cup 2022 qualifiers, Argentina vs Brazil- Messi will play from the start spb

বর্তমানে লাতিন আমেরিকার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে  লিগ টেবিলে ১২ ম্য়াচে ১১ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল।অপরদিকে, ১২ ম্যাচে ৮টি জয় ও ৪টি ড্রয়ের সৌজন্যে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার একটি জয় দরকার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে। সেই ৩ পয়েন্ট   ঘরের মাঠে ব্রাজিলের বিরুদ্ধেই অর্জন করতে চাইছে লিওনেল স্কালোনির দল। তবে যে বিষয়ে সকলের কৌতুহল ছিল বড় ম্যাচে মেসি খেলবেন কিনা, সেই বিষয়ও খোলসা করে জানিয়ে দিলেন আর্জেন্টিনা  কোচ। গত ম্যাচে চোটের কারণে প্রথম থেকে নামেননি  মেসি। ম্য়াচের দ্বিতীয়ার্ধে ৭৫ মিনিটে  মেনেছিলেন লিও। তবে ব্রাজিল ম্যাচে প্রথম থেকেই মেসি খেলবেন বলে জানিয়েছেন স্কালোনি। আর্জেন্টাইন কোচ বলেছেন,'স্পষ্ট করে বলে দেওয়াই ভাল যে, ব্রাজিলের বিরুদ্ধে শুরু থেকেই লিয়ো মেসি খেলবে। চোটের জন্য ওকে উরুগুয়ে ম্যাচে আমরা ব্যবহার করতে চাইনি। লিয়ো নিজেই জানিয়েছে সম্পূর্ণ চোটমুক্ত। ফলে ওকে সামনে রেখেই এই মর্যাদার ম্যাচ জিতে মাথা উঁচু করে মাঠ ছাড়তে চাই।'

FIFA World Cup 2022 qualifiers, Argentina vs Brazil- Messi will play from the start spb

আরও পড়ুনঃHardik Pandeya- 'নিজেই গিয়ে কিনেছিলাম' ৫ কোটির ঘড়ি কান্ডে অপপ্রচারের দাবি তুলেছেন হার্দিক পান্ডিয়া

আরও পড়ুনঃT20 WC 2021- রাশিদ খানের 'কাকা' ও 'মামা'-কে চেনেন, তারাও বিশ্বের তারকা ক্রিকেটার

আরও পড়ুনঃSexiest Referee-চাউনি থেকে শরীরি আকবাক, সবেতেই আগুন, এরাই বিশ্বের হটেস্ট রেফারি

প্রসঙ্গত, লাতিন আমেরিকার কোয়ালিফায়ারের  দুই দলের প্রথম পর্বের সাক্ষাতে কোভিড বিধি না মানার কারণে শুরু হওয়ার পরও বন্ধ হয়ে গিয়েছিল খেলা। অভিযোগউঠেছিল আর্জেন্টিনার ৪ প্লেয়ার লঙ্ঘন করেছেন ব্রাজিলের কোভিড বিধি। তার আগে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ব্রাজিল। সেবার জয়ের হাসি হেসেছিল লিওনেল মেসি। উল্লেখ্য, টানা ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে কোপা চ্যাম্পিয়নরা ৷ ২০১৯ সালের ৩ জুলাই থেকেই অপরাজিত তারা৷ ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে দেশকে এনে দিয়েছিলেন প্রথম ট্রফি। এবার আরও একবার মেসি-নেইমার দ্বৈরথে শেষ হাসি কে হাসে তা দেখার অপেক্ষায় বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা।


Follow Us:
Download App:
  • android
  • ios