19


 মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে চলছে দুর্গাপুজো সেলিব্রেশন। ডাকের সাজে সেজে উঠেছে মা দুর্গা। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। বাড়ির পুরো পরিবারের সঙ্গে মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন কাজল ও রানি। 

Subscribe to get breaking news alerts

29

বাঙালির প্রিয় দুর্গাপুজোয় মজেছে আপামর বাঙালি। তেমনই মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে শুরু হয়ে গেছে দুর্গাপুজো।  মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছিলেন তারকারা। মহাষ্টমীর দিন যেন চাঁদের হাট বসেছিল মুখোপাধ্যায় বাড়িতে। 

39

 এই দুর্গাপুজোর দিনগুলিতে পোশাক হিসেব শাড়ি বেছে নেন রানি মুখোপাধ্যায় বিভিন্ন ডিজাইনের চোখধাঁধানো শাড়িতে নজর কাড়েন  অভিনেত্রী রানি ও কাজল। লাল টকটকে শাড়িতে পুজোর মূল আকর্ষণ কেড়ে নিয়েছেন রানি। ট্র্যাডিশনাল শাড়িতে লাস্যময়ী রানিকে দেখে চোখ ফেরাতে পারবেন না আপনি।

49

লাল টকটকে শাড়ি, গলায় চওড়া হার, হাতে চুড়ি,কপালে লাল টিপ , মাথায় খোপা পুরো বঙ্গনারী বেশে ধরা দিয়েছেন রানি মুখার্জি।   রানির গর্জিয়াস রূপে মুগ্ধ অনুরাগীরা। শাড়িতে হট ডিভা-দের দেখে চোখ ফেরানো দায়।
 

59


ইতিমধ্যেই মুম্বইয়ের মুখোপাধ্যায় বাড়ির পুজো দেখতে প্রচুর মানুষের সমাগম হয়েছে।   রানি মুখোপাধ্যায়ের পুজোর দিন দীর্ঘদিনের বান্ধবী ঋতুপর্ণা সেনগুপ্তও হাজির হয়েছিলেন। রানির সঙ্গে ছবিতে পোজ দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। খোলা চুল, কপালে বড় টিপ,শাড়ি পরে নজর কেড়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

69

বলিউডে দুর্গাপুজো মানেই মুখোপাধ্যায় পরিবারের পুজো। বাঙালির প্রিয় দুর্গাপুজোয় মজেছে আপামর বাঙালি। তেমনই মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে শুরু হয়ে গেছে দুর্গাপুজো। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। 
 

79

মুখোপাধ্যায় পরিবারের এই দুর্গাপুজো বরাবরই মুম্বইয়ের আকর্ষণের কেন্দ্রবিন্দু। সকলেই সামিল হন এই পুজোতে। বিশেষত এই পুজোর দিনে বাঙালি তারকারা ভোগ খেতে পৌঁছে যান রানি-কাজলের পুজোয়।

89

রানি-কাজলের গর্জিয়াস রূপে মুগ্ধ অনুরাগীরা। শাড়িতে হট ডিভা-দের দেখে চোখ ফেরানো দায়। রানি ও কাজল 
এই দুর্গাপুজোর দিনগুলিতে পোশাক হিসেব শাড়ি বেছে নেন রানি ও কাজল। বিভিন্ন ডিজাইনের চোখধাঁধানো শাড়িতে নজর কাড়েন রানি ও কাজল। বেশিরভাগকেই ট্র্যাডিশনাল ড্রেসেই দেখা যায়।
 

99


উত্তর মুম্বইয়ের শশধর মুখোপাধ্যায়ের বাড়ির পুজোর নামডাক আগাগোড়ায় রয়েছে। তবে এই দুর্গাপুজোর মূল আকর্ষণই হল  কাজল ও রানি মুখোপাধ্যায়। এবং এই বাড়ির পুজো এখন কাজল-রানির বাড়ির পুজো হিসেবেই পরিচিত।  ডাকের সাজে সেজে উঠেছে রানি মুখোপাধ্যায়ের বাড়ির মা দুর্গা। পুজো উপলক্ষে পরিবারের সমস্ত সদস্যরা একত্রিত হয়েছেন। বলা যেতে পারে দুর্গাপুজো হল মুখোপাধ্যায় পরিবারের চাঁদের হাট। পুজোর চারদিন ধরে হৈ হুল্লোড় করে আনন্দে কাটান সকলে।

Read more Articles on