18

সম্প্রতি গণেশ পুজোয় শাহরুখ খানের মাথার মঙ্গল টিকা, সকলের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়ায়। তিনি মুসলিম হয়েও কেন এত মন দিয়ে পালন করছেন হিন্দু ধর্ম! এমনই প্রশ্ন ওঠে। 

Subscribe to get breaking news alerts

28

যদিও শাহরুখ খান এই বিষয় বিন্দু মাত্র কর্ণপাত করতে নারাজ। কারণ একাধিকবার বিতর্কের মুখে পড়েছে মন্নতের অন্দরমহলের ধর্মের কথা। 

38

কোন ধর্ম পালন করা হয় সেখানে। শাহরুখ খান মুসলিম, গৌরী খান হিন্দু। এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে ধর্ম নিয়ে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন গৌরী খান। 

48

গৌরী সাফ জানিয়েছিলেন, তিনি হিন্দু, কিন্তু বিয়ের পর শাহরুখ মুসলিম হওয়ায় তাঁর ধর্ম পাল্টানো উচিৎ ছিল। কিন্তু তিনি শাহরুখ খানের ধর্মকে শ্রদ্ধা করেন। বিশ্বাসও করেন। 

58

কিন্তু তা বলে নিজের ধর্ম পাল্টানোর কথা কখনই ভাবেননি তিনি। তাঁর সন্তানেরা দুই ধর্মই খুব কাছ থেকে দেখেছে ও চিনেছে। 

68

সেই কারণেই মন্নতে হিন্দু পুজা ও মুসলিম পরব দুই খুব যত্নের সঙ্গে পালন করা হয়। যা নিয়ে একাধিকবার নেটিজেনদের মাথা ব্যাথা দেখা যায়। 

78

এক সাক্ষাৎকারে শাহরুখ খান জানিয়েছিলেন, তিনি মুসলিম, তাঁর স্ত্রী হিন্দু আর সন্তানেরা ভারতীয়। তাঁরা যে কোনও ধর্মেই বিশ্বাস রাখতে পারেন। 

88

তাই গৌরী বা শাহরুখের গতিবীধির ওপর নজর রেখে কোনও একটি ধর্ম নিয়ে মন্তব্য করা কঠিন। তাঁরা নিজেদের দুই ধর্মকে নিয়েই এক ছাদের তলায় একবিশ্বাসে কাটিয়ে এসেছেন কয়েক যুগ।