18

করোনার পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। কারণ সামান্য ইনভেস্টে দ্বিগুন লাভ সকলেই চায়।

Subscribe to get breaking news alerts

28

 কিন্তু মহাসঙ্কট পরিস্থিতিতে এখন কোনওভাবেই তা সম্ভব নয়। কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে।

38

অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে এই সরকারি স্কিমে বিনিয়োগ করে। কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি।

48

তবে এবার কোটিপতি হওয়ার সঙ্গে সঙ্গে নিজের টাকা বাঁচাতে হবে। কারণ হাতে সময় খুব কম।

58


আগামী ১১ ডিসেম্বরের মধ্যে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ৫০০ টাকা না রাখলেই চার্জ কাটা হবে। তাই  এই দিনের মধ্যেই এই বিশেষ কাজটি সেরে ফেলুন।

68

সূত্রের খবর, এবার থেকে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে নূন্যতম টাকা রাখা বাধ্যতামূলক করা হয়েছে। সেই কারণেই ন্যূনতম ৫০০ টাকা করে রাখতে হবে অ্যাকাউন্টে।

78

এই চার্জ কাটা থেকে বাঁচতে চাইলে ১১ ডিসেম্বরের মধ্যেই সেরে ফেলুন এই কাজ।
 

88

 যদি ন্যূনতম ৫০০ টাকা সেভিংস অ্যাকাউন্টে না থাকে তাহলে ১০০ টাকা করে কেটে নিতে হবে। যদিও এই অ্যাকাউন্টে কোনও টাকা না থাকলে অটোমেটিক সেই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।