18

অভিশপ্ত ২০২০ প্রায়  শেষের পথেই। বর্ষশেষে মধ্যবিত্তদের স্বপ্নকেই সফল করতে বড়সড় সিদ্ধান্ত নিল এসবিআই। যার ফলে ভাগ্য ফিরতে চলেছে বেশ কিছু মানুষের।

Subscribe to get breaking news alerts

28

জলের দরে বাড়ি নিলাম করছে এসবিআই। কীভাবে পাবেন এই সুযোগ। চলতি বছরের ৩০ ডিসেম্বর অবধি থাকবে এই বিশেষ সুযোগ।

 

38

এসবিআই-এর এই নিলামে আবাসিক, বাণিজ্যিক ও শিল্পজাত সমস্ত ধরণের সম্পত্তি রয়েছে। বিশেষত, যারা এসবিআই থেকে লোন নেওয়ার পরেও দীর্ঘদিনে লোন শোধ করতে পারেননি। সেই সমস্ত সম্পত্তি দখল করে নিলামে কম দামে বিক্রি করছে এসবিআই।

48


আর এই নয়া পদ্ধতিতে ব্যাঙ্কের আটকে থাকা টাকা কিছুটা হলেও তোলার চেষ্টা করছে এসবিআই। সম্প্রতি টুইট করে সম্পত্তি নিলাম সম্পর্কিত তথ্য দিয়েছে এসবিআই।

58


এই  ই-নিলাম প্রকল্পের আওতায় নিলামে আপনিও অংশ নিতে পারেন। চলতি বছরের আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারেন। এই নিলামের আওতায় দেশের যে কোনও কোণে  আপনি সম্পত্তি কিনতে পারবেন। 

68

এসবিআই এর পক্ষ থেকে জানানো হচ্ছে, এই নিলাম পুরোপুরি স্বচ্ছ পদ্ধতিতে পরিচালিত হয়। নিলামের আগে দেওয়া তথ্যেও, সম্পত্তি সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য ক্রেতাকে দেওয়া হয়।

78

এসবিআই-এর এই নিলামে শহরের বড় বড় ব্রাঞ্চে বেশ কিছু কর্মীও নিযুক্ত করা হয় নিলাম সম্পর্কিত তথ্য দেওয়ার জন্য।

88


এসবিআই সূত্রে আরও  জানা গেছে, আগামী ৮ দিনে ৭৫৮ টি আবাসিক, ২৫১ টি বাণিজ্যিক ও ৯৮ টি শিল্প সম্পত্তি নিলাম করা হবে। এছাড়াও আগামী ৩০ দিনের মধ্যে ৩০৩২ টি আবাসিক, ৮৪৪ টি বাণিজ্যিক এবং ৪১০ টি শিল্প সম্পত্তিও নিলাম করা হবে।