16

মেলবোর্ন টেস্ট জয় করে শুধু সিরিজ সমতায় ফেরানো নয়, একাধিক রেকর্ড গড়েছেন ভারতীয় দ ল ও ক্রিকেটাররা। তারমধ্যে অন্যতম হল মুরলধীরনের রেকর্ড ভেঙেছেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

Subscribe to get breaking news alerts

26

বক্সিং ডে টেস্টে জোস হ্যাজেলউডকে বোল্ড করে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন। সেই সঙ্গে তিনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে অনবদ্য এক নজির গড়েন।
 

36

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে কোনও বোলার হিসেবে সব থেকে বেশি বাঁ-হাতি ব্যাটসম্যানকে আউট করার নজির সৃষ্টি করলেন অশ্বিন। এতদি এই  রেকর্ডের মালিক ছিলেন মুরলিধরন।

46

টেস্টে ৮০০ উইকেটের মালিক মুথাইয়া মুরলীধরন তার কেরিয়ারে মোট ১৯১ জন বাঁ-হাতি ব্যাটসম্যানকে আউট করেছিলেন। হ্যাজেলউডকে আউট করার সঙ্গে অশ্বিনের ক্ষেত্রে সেই সংখ্যাটা দাঁড়ায় ১৯২। 
 

56

অশ্বিন প্রথম স্থান দখলের পর , দ্বিতীয় স্থানে রইলেন মুরলিধর। বাঁ হাতিদের আউট করার তালিকায় তৃতীয় স্থানে ১৮৬ উইকেট নিয়ে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, ১৭২ উইকেট নিয়ে চতুর্থস্থানে গ্লেন ম্যাকগ্রা, ১৭২ উইকেট নিয়ে পঞ্চম শেন ওয়ার্ন, ষষ্ঠ স্থানে ১৬৭ উইকেট নিয়ে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক অনিল কুম্বলে।
 

66


এই অনন্য নজির গড়তে পেরে স্বভাবতই খুশি রবিচন্দ্রন অশ্বিন। আগামি দিনেও নিজের সাফল্য বজায় রাখতে চান ভারতীয় তারকা স্পিনার।