17

বেশ কিছু সময় ধরেই অসুস্থ ছিলেন দেবল সহায়। শ্বাসকষ্ট নিয়ে এর আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে কিছুটা অবস্থার উন্নতি হওয়ায় বাড়ি ফিরে গিয়েছিলেন তিনি।

Subscribe to get breaking news alerts

27

পরিবারের তরফে জানানো হয়েছে যে হাসপাতাল থেকে ছুটি পাওয়ার ১০ দিন পর ফের খুব অসুস্থ হয়ে পড়েন দেবল সহায়। ফের তাকে হাসপাতালে ভর্তি করা হয়। 
 

37

২৪ নভেম্বর দেবল সহায় নিজের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২৫ নভেম্বর রাঁচিতে তার শেষকৃত্য সম্পন্ন হয়। রাঁচি তথা দেশের একাধিক ক্রিকেটার তাঁর  প্রয়াণে শোক প্রকাশ করেন।
 

47

সহায় একজন ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ার হলেও, ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন। রাঁচিতে প্রথম টার্ফের উইকেট বানানোর সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ধোনির বাবার সঙ্গে চাকরিও করতেন দেবল সহায়।
 

57

যখন সহায়া সেন্ট্রল কোলফিল্ড লিমিটেডে ছিলেন সেই সময় ধোনিকে দেখেন। ধোনিকে প্রথমবার টার্ফ পিচে খেলার সুযোগও দিয়েছিলেন তিনি। তখন থেকেই ধোনির খুব  কাছের মানুষ হয়ে ওঠেন দেবল সহায়।

67

ধোনির জীবনি নিয়ে ছবি, 'এমএস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি'-তেও দেবল সহায়ের চরিত্র রাখা হয়েছিল। তখনই সকলেই বুঝতে পেরেছিলেন ধোনির উন্নতির পেছনে এই মানুষটির অবদান কতটা।
 

77

এত কাছের মানুষের প্রয়াণে তাই অনেকটাই ভেঙে পড়েছেন ধোনি। ঘনিষ্ঠ মহলে শোকও প্রকাশ করেছেন। দেবল সহায়েক অবদানের কতা সবসময় স্বীকার করে ধোনি।