110

৯০- এর দশকে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন খেলোয়াড় ভিভ রিচার্ডসের সাথে নীনা গুপ্তার প্রেমের সম্পর্ক একটি ওপেন সিক্রেট। প্রেমের সম্পর্কের মতো, নীনা গুপ্তা কখনওই তাঁর গর্ভাবস্থাকেও গোপন রাখেননি এবং চলচ্চিত্রে কাজ করা বন্ধ করেননি। কর্মজীবনে অসংখ্য প্রশংসিত সিনেমা এবং টিভি শোতে অভিনয় করেছেন তিনি এবং একাই সাহস দেখিয়ে বড় করে তুলেছেন মেয়ে মাসাবা গুপ্তাকে বর্তমানে যিনি এখন একজন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার। 
 

Subscribe to get breaking news alerts

210

১৯৯৪ সালে মিস ইউনিভার্সের খেতাব জেতা সুস্মিতা সেনের কেরিয়ারের শুরুটা সকলেরই জানা। এরপর বলিউডে একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করলেও এখনো বিয়ের পিঁড়িতে বসেন নি অভিনেত্রী। তবে বিয়ে না করে ও মাতৃত্বের স্বাদ অনুভব করার সাহস দেখিয়েছেন সুস্মিতা। ২০০০ সালে যখন তাঁর বয়স মাত্র ২৫ বছর তখনই এক সন্তান দত্তর নেন সুস্মিতা এবং তার নাম রাখেন রেনি। দশ বছর পর, তিনি আরেকটি তিন মাসের শিশুকন্যাকে দত্তক নেন এবং তার নাম রাখেন আলিশা। বর্তমানে দুই মেয়েকে সুখেই বসবাস করছেন সুস্মিতা। 
 

310

৯০ দশকের অতি জনপ্রিয় অভিনেত্রী করিশ্মা কাপুর। তবে বিবাহিত জীবনটা একেবারেই সুখময় ছিল না করিশ্মার। ২০০৩ সালে বিজনেস টাইকুন সঞ্জয় কাপুরকে বিয়ে করেন করিশ্মা এবং দুর্ভাগ্যবশত, ২০১৬ সালে দুজনের বিচ্ছেদ ঘটে। এরপর থেকেই তাঁর দুই সন্তান সামাইরা এবং কিয়ান রাজ কাপুরকে একা হাতে বড় করে তুলছেন করিশ্মা।  
 

410

বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অমৃতা সিং। ১৯৯১ সালে নবাব পুত্র সইফ আলী খানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অমৃতা সিং।  এরপর ১৯৯৩ সালে কন্যা সারা আলি খান এবং ২০০১ সালে একটি ছেলে ইব্রাহিমের জন্ম দেন দম্পতি। তবে দুর্ভাগ্যবশত, ২০০৪ সালেই দুজনের বিবাহবিচ্ছেদ হয় এবং তারপর থেকেই অমৃতা তার দুই সন্তানকে মা হিসেবে একাই বড় করে তুলেছেন। বর্তমানে সারা বলিউডের একজন সফল অভিনেত্রী এবং ইব্রাহিম বি-টাউনের বড় প্রকল্পের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।
 

510

জনপ্রিয় টিভি শো হোস্ট এবং প্রাক্তন অভিনেত্রী পূজা বেদির ও বৈবাহিক জীবন ছিল সাময়িক। ১৯৯৪ সালে ফারহান ইব্রাহিমের সাথে গাঁটছড়া বেঁধেছিলেন পূজা বেদি।  তবে মাত্র ৯ বছরের মধ্যেই ২০০৩ সালে বিবাহবিচ্ছেদ ঘটে এই দম্পতির। এরপর থেকেই তাঁদের দুই সন্তান ওমর এবং আলায়কে একা হাতে, দক্ষতার সাথে বড় করে তুলেছেন পূজা বেদি। 
 

610

বিখ্যাত বলিউড অভিনেতা জিতেন্দ্র কাপুরের কন্যা একতা কাপুর, বর্তমানে তিনি বি-টাউনের একজন অত্যন্ত সফল প্রযোজক ও। জীবনে চলার পথে বিয়ের সাহায্য নেন নি একতা তবে একা মা সাহস দেখিয়েছেন তিনি। ২০১৯ সালে সারোগেসির মাধ্যমে একতা তাঁর প্রথম সন্তান রবি কাপুরের জন্ম দেন। সোশ্যাল মিডিয়ায় একাধিকবার ছেলের সঙ্গে আদুরে মুহূর্ত ও শেয়ার করেছেন একতা। 
 

710

বলিউডের অতি জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনিকা কাপুর। তাঁর বেবি ডল, চিটিয়া কালাইয়া ইত্যাদি গানেই জন্য তিনি সঙ্গীত প্রেমীদের কাছে খুবই পরিচিত একটি নাম। তবে ব্যক্তিগত জীবনে যে একাই তিন সন্তানকে সামলানোর সাহস দেখিয়েছেন কনিকা এ কথা প্রায় অনেকেরই অজানা। কণিকা খুব অল্প বয়সে এনআরআই ব্যবসায়ী রাজ চন্দকের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন, কিন্তু তারা ২০১২ সালে তাঁরা আলাদা হয়ে যান এবং এরপর থেকে একাই সন্তানদের মানুষ করছেন কনিকা কাপুর।
 

810

বলিউড বিউটি এবং প্রাক্তন অভিনেত্রী পুনম ধিলন অশোক ঠাকেরিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ঠিকই তবে এই বিয়ের মেয়াদ বেশিদিন টেকে নি। তাদের সম্পর্কের মধ্যে বেশ কিছু সমস্যা ছিল যার ফলস্বরূপ বিবাহবিচ্ছেদ ঘটে এবং এরপর থেকে তাঁদের দুই সন্তান পালোমা এবং আনমোলকে তিনি একাই বড় করে তুলেছেন। 
 

910

দক্ষিণের জনপ্রিয় অভিনেতা কমল হাসান এবং সারিকার সম্পর্কের কথা সকলেরই জানা তবে শুরুতে সারিকা এবং কমল হাসান লিভ-ইন সম্পর্কে ছিলেন। এরপর তাঁদের প্রথম সন্তান শ্রুতি হাসানের জন্মের পর সাত পাকে বাঁধা পড়েছিলেন সারিকা এবং কমল হাসান, তবে মাত্র ৬ বছরের মধ্যেই বিবাহবিচ্ছেদ ঘটে তাঁদের। শোনা গেছে এরপর থেকে একাই তাঁর দুই সন্তান শ্রুতি এবং অক্ষরাকে বড় করে তুলেছেন সারিকা। বর্তমানে শ্রুতি এবং অক্ষরা দক্ষিণের দুই সফল অভিনেত্রী, তবে শ্রুতি হাসান ইতিমধ্যে বলিউডে ও নিজের জায়গা তৈরি করে নিয়েছেন। 
 

1010

জনপ্রিয় বলিউড অভিনেত্রী রবিনা টন্ডন অবিবাহিত থাকাকালীন দুই কন্যা- পূজা এবং ছায়াকে দত্তক নিয়েছিলেন। এরপর অনিল থাদানির সাথে বিয়ের পর, তিনি ২০০৫ সালে রাশা নামে একটি মেয়ে এবং ২০০৭ সালে রণবীর নামে একটি ছেলের ও জন্ম দেন তিনি। বর্তমানে রাশা এবং রণবীরের দায়িত্ব যেমন সফলভাবে সামলাচ্ছেন তিনি তেমনই বিয়ের আগে দুই মেয়ে পূজা এবং ছায়ার দায়িত্বই সফলভাবেই সামলেছেন তিনি। 
 

Read more Articles on