17

বিগত দেড় দশকের বেশি সময় ধরে বিশ্ব ফুটবলে শ্রেষ্ঠত্ব নিয়ে যেই দুজনের মধ্যে লড়াই চলছে তারা হলেন লিওনেন মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কোনও ন কোনও সময় একে অপরকে টেক্কা দিয়েছেন দুই ফুটবল মহাতারকা।

Subscribe to get breaking news alerts

27

ব্যালন ডি অর পাওয়ার নিরিখে মেসি এগিয়ে রয়েছে রোনাল্ডোর থেকে। ৬ বার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সা তারকা। আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নির্বাচিত হয়েছেন ৫ বার।

37

তবে এবার মেসিকে টেক্কা দিয়ে অনন্য় সম্মান পলেনে রোনাল্ডো। রবিবার দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডসের 'প্লেয়ার অব দ্য সেঞ্চুরি ২০০১-২০২০' নির্বাচিত হয়েছেন সিআরসেভেন।
 

47

দুবাই স্পোর্টস কাউন্সিলের এই গ্লোব সকার অ্যাওয়ার্ডস ছিল রীতিমতো নক্ষত্রখচিত। পরিবার সহ উপস্থিত ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে হাজির ছিলেন না মেসি।
 

57

বিগত ২০ বছরের সেরা প্লেয়ার নির্বাচিত হয়ে হয়ে স্বভাবতই উচ্ছ্বসিত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পরিবারের সঙ্গে ফটো শুটও করেন তিনি।
 

67

পুরস্কার পাওয়ার পর রোনাল্ডো বলেন,'২০ বছর ধরে প্রফেশনাল ফুটবল খেলছি। জানি না আর কোনও রেকর্ড ভাঙা বাকি রয়েছে কি না। তবে সতীর্থরা পাশে না থাকলে এই সাফল্য পেতাম না।'

77

সিআরসেভেন ছাড়া অনুষ্ঠানে ২০২০ সালে সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন রবার্ট লিয়নডস্কি।  সেরা কোচ হয়েছেন বায়ার্নের হ্যান্সি ফ্লিক। সেরা দলও নির্বাচিত হয়েছে বায়ার্ন।