17

এই মিশ্রণটি স্যালাডের জন্য দুর্দান্ত হলেও, এটি স্বাস্থ্যের দিক থেকে ক্ষতিকারক হতে পারে। বিশেষজ্ঞদের মতে, শসাতে থাকা পুষ্টিকর উপাদানগুলির কারণে এটি শরীরকে হাইড্রেটেড রাখে। শসাতে এমন একটি পদার্থ থাকে যা ভিটামিন সি এর শোষণে সাহায্য করে।

Subscribe to get breaking news alerts

27

সুতরাং টমেটো এবং শসা একসঙ্গে মিশ্রণ এড়াতে পরামর্শ দেওয়া হয়। দ্বিতীয় কারণ শশা এবং টমেটো হজম হয় ভিন্ন ভাবে। বিশেষজ্ঞদের মতে শসা এবং টমেটো একসঙ্গে খেলে অ্যাসিড হওয়ার সম্ভাবনা থাকে। 

37

হজমের সময় প্রতিটি খাবার আলাদাভাবে হজম হয়। কিছু ডায়েট সহজে হজম হয়। অন্য ডায়েটগুলি হজম হতে দীর্ঘ সময় নেয়। তাই এই দুটি ডায়েটের মিশ্রণে হজমের সময় আলাদা, এর ফলে গ্যাস, পেটে ব্যথা, ক্লান্তি সৃষ্টি হতে পারে।

47

স্যালাড, স্যুপ, স্টু, শাকসবজি এবং তরকারি তৈরির সময় বিভিন্ন সবজি একসঙ্গে রান্না করা হয়। তবে শসা এবং টমেটো এর মিশ্রণ হজম হতে দীর্ঘ সময় নেয়। স্যালাডে থাকা প্রতিটি উপাদান হজম করতে আলাদা সময় নেয়। 

57

বিশেষত যখন হজমের সময় খাদ্য অণুগুলি ভেঙে যায়। এইভাবে কিছু উপাদান সহজে হজম হয় এবং কিছু উপাদান পুরো দিন জুড়ে অভ্যন্তরীণ অংশে হজম হতে থাকে।

67

একদিকে শসা যেমন পেটের জন্য স্বাস্থ্যকর বলে প্রমাণিত হয় এবং হজম হতে কম সময় লাগে। অন্যদিকে টমেটো এবং এর বীজ হজম হতে বেশি সময় নেয়। উত্তেজক প্রক্রিয়া দুটি পৃথক খাবার একসঙ্গে মিশ্রিত হয়ে গ্যাস এবং তরল উত্পাদন করে। 
 

77

যার কারণে অনেক রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং, সুবিধা পাওয়ার পরিবর্তে স্বাস্থ্যের ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি।