110
দেবেন্দ্র ফড়নবিশ, বিজেপি - বর্তমান মুখ্যমন্ত্রী, মহারাষ্ট্রে বিজেপির মুখ। নাগপুর দক্ষিণ-পশ্চিম থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Subscribe to get breaking news alerts

210
চন্দ্রকান্ত পাতিল, বিজেপি: রাজ্যের বিজেপির প্রধান। কোলাপুরের বাসিন্দা হলেও তিনি পুনের কুথ্রুদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নিয়ে কুথ্রুদ-এর স্থানীয় বিজেপি কর্মীদের মধ্যে অসন্তোষ রয়েছে।
310
পঙ্কজা মুন্ডে, বিজেপি: বিজেপির প্রয়াত নেতা গোপীনাথ মুন্ডের কন্যা। পারলি আসনে খুড়তুতো ভাই ধনঞ্জয় মুন্ডের বিরুদ্ধেই তাঁর লড়াই।
410
নীতেশ রাণে, বিজেপি: প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা নারায়ণ রাণের পুত্র। তবে কংগ্রেস ছেড়ে তিনি বিজেপি-তে যোগদান করেই তিনি কঙ্কাভলি আসন থেকে টিকিট পেয়েছেন। এতে কিন্তু স্থানীয় শিবসেনা ও বিজেপির বেশ কয়েকজন নেতা ক্ষুব্ধ। নীতেশ-এর বিরুদ্ধে তাঁরা প্রচারও চালিয়েছেন বলে খবর রয়েছে।
510
আদিত্য ঠাকরে, শিবসেনা - ঠাকরে বংশ থেকে তিনিই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শিবসেনা যুব দলের প্রধান, শিবসেনার নিরাপদ নির্বাচনী এলাকা হিসেবে পরিচিত ওরলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
610
বালাসাহেব থোরাট, কংগ্রেস: মহারাষ্ট্র কংগ্রেসের দায়িত্ব তাঁর হাতে রয়েছে। তিনি সঙ্গমনার আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
710
পৃথ্বীরাজ চভন, কংগ্রেস: কংগ্রেস হাই কমান্ড চেয়েছিল মহারাষ্ট্রের এই প্রাক্তন মুখ্যমন্ত্রী সাতারা লোকসভা উপ-নির্বাচনে এনসিসির দলত্যাগী প্রার্থী উদয়নরাজ ভোসলের বিরুদ্ধে লড়াই করুন। তবে, চভন রাজ্য রাজনীতিতেই থাকতে চেয়ে করদ (দক্ষিণ) থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
810
অশোক চভন, কংগ্রেস: এই প্রবীণ কংগ্রেস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী, অশোক চভন ভোকার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
910
অজিত পওয়ার, এনসিপি: এক সময় শরদ পওয়ারের প্রকৃত উত্তরাধিকারী হিসেবে পরিচিত ছিলেন। এখন কিন্তু দলের মধ্যে ক্রমে একা হয়ে পড়ছেন। শরদ পওয়ারের দীর্ঘদিনের ঘাঁটি, বারামতী থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।
1010
রোহিত পওয়ার, এনসিপি: পওয়ার পরিবার থেকে আসা আরেক এনসিপি নেতা। এইবারই প্রথম বোটের ময়দানে রোহিত। তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন করজত-জামখেদ আসন থেকে।