18

জম্মু টোলপ্লাজার এনকাউন্টারে জড়িত সন্ত্রাসবাদীরা  সুড়ঙ্গ পথেই ভারতে এসেছিল। সাম্বা জেলা  এলাকা থেকে উদ্ধার হয়েছে তেমনই একটু সুড়ঙ্গ। প্রাথমিকভাবে তদন্তকারীরা মনে করছে সুড়ঙ্গটিক দৈর্ঘ্য ৩০-৪০ মিটার। এই অন্য প্রান্তটি রয়েছে পাকিস্তানের দিকে। 
 

Subscribe to get breaking news alerts

28

জম্মুর সাম্বা সেক্টরেই খোঁজ পাওয়া গেছে এই সুড়ঙ্গ পথের। জম্মু কাশ্মীর পুলিশ ও বিএসএফএর যৌথ উদ্যোগেই এই সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে।

38

তদন্তকারীদের কথায় ৪ জইশ ই মহম্মদ জঙ্গি সুড়ঙ্গ পথেই পাকিস্তান সীমান্ত পেরিয়ে ভারতে এসা।  তারপর স্থানীয় কোনও এক পথনির্দেশকের সাহায্যে তারা জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় গিয়েছিল।
 

48

 তদন্তকারীরা মনে করছে পাঁচ ফুট বাই পাঁচফুট ব্যাসার্ধের এই সুড়ঙ্গ দিয়েই চার জন প্রশিক্ষণপ্রাপ্ত জৈইশ ই মহম্মদের জঙ্গি ভারতে অনুপ্রবেশ করেছিল। আর এই সুড়ঙ্গ আরও একবার প্রমাণ করছে জম্মু টোল প্লাজা হামলা পাক জঙ্গিদেরই হাত রয়েছে। 
 

58

তদন্তকারীদের কথায় আন্তর্জাতিক সীমান্ত পার হয়ে ৪ জঙ্গি রাতের অন্ধকারে ভারতে অনুপ্রবেশ করে। তারপর তারা প্রায় ৩০ কিলোমাটার পথ অতিক্রম করে জাতীয় সড়কে গিয়ে পৌঁছে ছিল। 
 

68

সাম্বার সেক্টরের রেগল অঞ্চলে রয়েছে সুড়ঙ্গটি। একটি সূত্র বলছে সুড়ঙ্গটি ভারতীয়দিকে রয়েছে ১৫০ মিটার।  সুড়ঙ্গটির মুখ ঝোপঝাড় দিয়ে ঢাকা দেওয়া অবস্থায় ছিল। 

78

 চার জইশ জঙ্গি যে সাম্বা সেক্টর দিয়ে অনুপ্রবেশ সেসম্পর্কে নিশ্চিত ছিল স্থানীয় প্রশাসন। তাই কোথা দিয়ে অনুপ্রবেশ করেছিল তা জানতে শুরু হয় তদন্ত। তখনই উদ্ধার হয় এই সীমান্ত। 
 

88

বৃহস্পতিবার ভোর রাতে জম্মুর টোলপ্লাজায় পুলিশের সঙ্গে তীব্র সংঘর্ষ বাধে জঙ্গিদের তখনই চিন জঙ্গি নিতহ হয় বলে পুলিশ সূত্রে খবর।