110

দৈনিক করোনা সংক্রমণ (Covid poisitive) আশঙ্কা বাড়িয়ে একদিনে ৩০০ ছুঁইছুঁই  কলকাতায়। অগাস্ট-অক্টোবরের মাঝে বারবার সংক্রমণ কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল। আর সেই সংক্রমণ গত ২৪ ঘণ্টায় হাজার ছুঁতে চলেছে। 

Subscribe to get breaking news alerts

210

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮৯জন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭৩। যা নিয়ে বাড়ছে উদ্বেগ। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৫৫। 

310

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৮ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৮৮২। 

410

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২। তারপর উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে রয়েছে মালদহ, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও দার্জিলিং। 

510

২৪ ঘণ্টায় মালদহে আক্রান্তের সংখ্যা ৩, উত্তর দিনাজপুরে ৪, আলিপুরদুয়ারে ৫, কোচবিহারে ১৪, দক্ষিণ দিনাজপুরে ২৩, জলপাইগুড়িতে ২৪ ও দার্জিলিংয়ে আক্রান্ত ৩৬ জন।

610

জেলার মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছেন কলকাতায়। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৭৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৪৬ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি ও হাওড়া। হুগলিতে আক্রান্তের সংখ্যা ৮৯। আর হাওড়ায় আক্রান্ত ৮৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৭৪ জন। 
 

710

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। দুটি জেলাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। আর তারপরই রয়েছে মুর্শিদাবাদ। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ জন। 

810

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, নদিয়ায় ১ জন, হুগলিতে ২ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ২ জনেক মৃত্যু হয়েছে। 

910

গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। তারই মধ্যে একদিনে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৮ জন।  

1010

কলকাতার পাশাপাশি হুগলিতেও বাড়ছে সংক্রমণ। আর তার জেরেই একদিনে হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। মাস্ক না পরায় উত্তরপাড়া ও ডানকুনি থেকে ইতিমধ্যেই বিপুল পরিমাণ মানুষকে গ্রেফতার করা হয়েছে। তা সত্ত্বেও সাধারণ মানুষের হুঁশ ফিরছে না।