কলকাতায় ফের কোভিড জয়ীর সংখ্যা কমল, বিনামূল্যে করোনা টিকা দিতে চান মমতা

First Published Jan 10, 2021, 9:44 AM IST

সুখবর, কো-ভ্যাক্সিন মিলবে সম্পূর্ণ বিনামূল্যে। ইচ্ছা প্রকাশ করে চিঠি লিখে পাঠিয়েছেন রাজ্যের প্রত্য়েক জেলার পুলিশ এবং এবং স্বাস্থ্য অধিকর্তাদের কাছে। কোভিড যোদ্ধাদের কুর্নিশ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের মেসেজ আসছে। এদিকে কোভিডে সংক্রমণও অনেকটাই কমে এসেছে বাংলায়। এমন সময়ই কোভিড মুক্ত হওয়ার স্বপ্নে সামিল তামাম রাজ্যবাসী। শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৩ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,২৯৭ জন। তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।


 

শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৯২২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০১০।

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৯২২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০১০।

শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৩  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,১০৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৯,৮৮৬ জন।

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৩ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,১০৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৯,৮৮৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭৮৭ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭৮৭ জন।

শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ২৪৫  জন  কমে ৮ হাজার ৩৪ জন ।

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ২৪৫ জন কমে ৮ হাজার ৩৪ জন ।

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭৮ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৫৪০,৯৫২  জন থেকে  ৫৪১,৯৩০ জন। সুস্থতার হার  ৯৬.৭৯ শতাংশ।

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭৮ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪০,৯৫২ জন থেকে ৫৪১,৯৩০ জন। সুস্থতার হার ৯৬.৭৯ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন