কোভিডকে হারিয়ে সুস্থতার সংখ্য়া ফের কমছে, মঙ্গলবার কো-ভ্যাকসিন পৌছচ্ছে উত্তরবঙ্গে

First Published Jan 11, 2021, 9:03 AM IST

 
 
 কোভিডে সংক্রমণও অনেকটাই কমে এসেছে বাংলায়। এমন সময়ই কোভিড মুক্ত হওয়ার স্বপ্নে সামিল তামাম রাজ্যবাসী। এদিকে মঙ্গলবারই করোনা ভ্যাকসিন এসে পৌছাচ্ছে উত্তরবঙ্গে। প্রথম পর্যায়ে উত্তরের ৮ জেলায় লক্ষাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে ভ্যাকসিন দেওয়া হবে। তবে খোলা বাজারে ভফ্যাকসিন দেওয়া নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। পাশাপাশি কোভিডকে হারিয়ে ক্রমশ উন্নতির পথে বাংলা। একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৯৪১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০১৩।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৯৪১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০১৩।

রবিবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩১  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,৫২৮ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬০,৭০৯ জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,৫২৮ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬০,৭০৯ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮২৩ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮২৩ জন।

রবিবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৮ হাজার ৩৪  জন  কমে ৭ হাজার ৮৮১ জন ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ৩৪ জন কমে ৭ হাজার ৮৮১ জন ।

রবিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৫৪১,৯৩০  জন থেকে  ৫৪২,৮৮৭ জন। সুস্থতার হার  ৯৬.৭৯ শতাংশ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫৭ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪১,৯৩০ জন থেকে ৫৪২,৮৮৭ জন। সুস্থতার হার ৯৬.৭৯ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন