জাঁকিয়ে শীতে উলটপূরাণ, ভোটের আগে ম্যাজিকের মত সংক্রমণ কমছে কলকাতায়

First Published Dec 21, 2020, 8:43 AM IST


জাঁকিয়ে শীতে সংক্রমণ কমল কলকাতায়। এহেন উলটপূরাণে ভোটের গন্ধ পাচ্ছে রাজ্যের বিরোধি দল। সংক্রমণ কমে যাওয়াটা খুশির খবর হলেও, এত দ্রুত যা ফেলে আসা আট মাসেও কমল না। তা গত ১ মাসের মধ্যে কোভিড বুলেটিনে প্রায় অর্ধেক সংক্রমণ  আচমকাই উবে গেল। ভোটের রাজনীতি নয়তো ,এ নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে। রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৬৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৯,৮২১ জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

রবিবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৩৬০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৬৩।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৩৬০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৬৩।

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৬৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১১৯,৮২১  জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫৩৬, ৮২৮ জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৬৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৯,৮২১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৩৬, ৮২৮ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪২৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৯৭৮ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪২৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৯৭৮ জন।

রবিবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৯ হাজার ৫৯৭  জন কমে ১৭ হাজার ৭৭১ জন ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৯ হাজার ৫৯৭ জন কমে ১৭ হাজার ৭৭১ জন ।

রবিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৬২৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০১,৬২৪  জন থেকে ৫০৯,৬৯৭ জন। সুস্থতার হার  ৯৪.৯৫ শতাংশ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৬২৭ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০১,৬২৪ জন থেকে ৫০৯,৬৯৭ জন। সুস্থতার হার ৯৪.৯৫ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন