কলকাতায় একদিনে আক্রান্ত কমে ১৯৪, তবুও চিন্তা বাড়াচ্ছে কোভিডের নয়া স্ট্রেন

First Published Jan 4, 2021, 9:21 AM IST

কলকাতা সহ রাজ্য দৈনিক আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। তবে চিন্তা বাড়াচ্ছে লন্ডন ফেরত  ২০ জনের নিরুদ্দেশে। এদিকে ইতিমধ্যেই লন্ডন থেকে কলকাতায় ফিরে ৩ জন কোভিডের নিউ স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে আগাম প্রস্তুত আইডি হাসপাতাল। খোলা হয়েছে বিশেষ ওয়ার্ড। রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,০১০ জন। তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৭৯২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৭২।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৭৯২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৭২।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা  ১৯৪  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১২৪,০১০  জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৪,৯৭৫ জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,০১০ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৪,৯৭৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৫৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয়  কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮৯৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৫৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮৯৬ জন।

রবিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১১ হাজার ৮ জন  কমে ১০ হাজার ৪৪৪ জন ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১১ হাজার ৮ জন কমে ১০ হাজার ৪৪৪ জন ।

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪৩২ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৩,৩০৫  জন থেকে  ৫৩৪,৭৩৭ জন। সুস্থতার হার  ৯৬.৩৫ শতাংশ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪৩২ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৩,৩০৫ জন থেকে ৫৩৪,৭৩৭ জন। সুস্থতার হার ৯৬.৩৫ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন