কোভিডে কলকাতায় একদিনে প্রাণ হারাল ৬, কো-ভ্যাক্সিনের অপেক্ষায় সারা শহর

First Published Jan 7, 2021, 8:59 AM IST


কোভিডের নিউ স্ট্রেন নিয়ে উদ্বেগ বাড়ছে কলকাতায়। অপরদিকে তারই মাঝে স্বস্তি। কোভ্যাক্সিন নিয়ে ইতিমধ্য়েই সারা দেশে চরম উৎসাহ। শুক্রবার বাংলা জুড়ে চলবে ড্রাইরান। বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৬৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,৬২৬ জন। তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৬ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৮৬৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৯০।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৬ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৮৬৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৯০।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯  জন থেকে বেড়ে ২৬৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১২৪,৬২৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৭,২৫২ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯ জন থেকে বেড়ে ২৬৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,৬২৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৭,২৫২ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৪৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮৬৮ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৪৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮৬৮ জন।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৯ হাজার ২৯৩  জন  কমে ৮ হাজার ৮৬৮ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৯ হাজার ২৯৩ জন কমে ৮ হাজার ৮৬৮ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২৭১ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৫৩৭,২৫০  জন থেকে  ৫৩৮,৫২১ জন। সুস্থতার হার  ৯৬.৬৪ শতাংশ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২৭১ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৭,২৫০ জন থেকে ৫৩৮,৫২১ জন। সুস্থতার হার ৯৬.৬৪ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন