ভোটের মুখে লাফিয়ে নামছে আক্রান্তের সংখ্যা, কোভিড জয়ীর সংখ্যা পেরোল ৫ লক্ষ

First Published Dec 18, 2020, 9:03 AM IST

শুক্রবার কলকাতায় সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়ার সঙ্গেই সংক্রমণের হাতছানি। এমনটাই আশঙ্কা করেছিলেন বিজ্ঞানীরা। তবে ভোটের মুখে ম্যাজিকের মতো ক্রমশ লাফিয়ে কমছে প্রতিদিনের আক্রান্তের সংখ্যা।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৮,২১৯ জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,২৩৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৩৯।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,২৩৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৩৯।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১১৮,২১৯ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫৩০, ৪৫৬ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৮,২১৯ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৩০, ৪৫৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৫০৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ২২৪৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৫০৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২২৪৫ জন।

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২১ হাজার ৩৮৪ জন কমে ১৯ হাজার ৫৯৭ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২১ হাজার ৩৮৪ জন কমে ১৯ হাজার ৫৯৭ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭৪৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯৩,১৪৫ জন থেকে ৫০১,৬২৪ জন। সুস্থতার হার  ৯৪.৫৬ শতাংশ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭৪৭ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯৩,১৪৫ জন থেকে ৫০১,৬২৪ জন। সুস্থতার হার ৯৪.৫৬ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন