কোভিডে ফের মৃত্যু বাড়ল কলকাতায়, কমল সুস্থ হওয়ার সংখ্যাও

First Published Dec 10, 2020, 8:37 AM IST


শহরে কোভ্যাক্সিনের তৃতীয় দফার ট্রায়াল চলছে। প্রথম ডোজ নেওয়ার পরে সুস্থও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিকে অপরদিকে করোনায় জেরবার কলকাতা। তাই করোনাকে কবে নির্মুল করবে কোভ্যাক্সিন, সাম্যবস্তায় আসবে শহরের পরিস্থিতি, তা নিয়ে এখনও চাপান উতোর চলছে। এদিকে এই ডিসেম্বরেই বিয়ের পিড়িতে বসছে হাজারে হাজারে পুরুষ-মহিলারা। সেক্ষেত্রেও নিমন্ত্রিত ব্যক্তির সংখ্যা বেঁধে দেওয়া হলেও চলছে লাগামছাড়া ভীড়।  আর সেটাই আশঙ্কা বাড়াচ্ছে।  তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

শহরে কোভ্যাক্সিনের তৃতীয় দফার ট্রায়াল চলছে। প্রথম ডোজ নেওয়ার পরে সুস্থও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৭ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৭ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৮৬৭ জন।

শহরে কোভ্যাক্সিনের তৃতীয় দফার ট্রায়াল চলছে। প্রথম ডোজ নেওয়ার পরে সুস্থও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৭ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৭ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৮৬৭ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৩ জন  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৩,৬১১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫১০,৯৫১ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৩ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৩,৬১১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫১০,৯৫১ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭২৯ জন থেকে বেড়ে ৭৪৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৯৫৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭২৯ জন থেকে বেড়ে ৭৪৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৯৫৬ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২৩ হাজার ৮৯৪ থেকে কমে ২৩ হাজার ৬৫০ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ৮৯৪ থেকে কমে ২৩ হাজার ৬৫০ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৯ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭০,২২৩ জন থেকে ৪৭৮,৪৩৪ জন। সুস্থতার হার  ৯৩.৬৪ শতাংশ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৯ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭০,২২৩ জন থেকে ৪৭৮,৪৩৪ জন। সুস্থতার হার ৯৩.৬৪ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন