18

রবিবার কলকাতার আকাশ সারাদিনই আংশিক মেঘলা। কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। রবিবার পারদ এক লাফে অনেকটা চড়েছে।বাতাসে আর্দ্রতা বেশি থাকায় হাঁসফাঁস অবস্থা। রবিবার এই মুহূর্তে শহরে বিকেল ৫ টা ১৫ মিনিটে শহরের তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস।  

Subscribe to get breaking news alerts

28

 
হাওয়া অফিস সূত্রে খবর,  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৬০ শতাংশ। তবে ভ্যাপসা গরম কাটিয়ে এবার নামতে পারে বৃষ্টি।

38


আবহাওয়া দফতর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

48

  বঙ্গোপসাগর থেকে পুবালি হাওয়ার দাপট বাড়বে। এর জেরেই বৃষ্টি হবে উত্তরবঙ্গ সিকিম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উত্তরবঙ্গে আরও একদফা ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং শহর পার্বত্য এলাকায়। 

58

আগামী ৭২ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে কুচবিহার ও আলিপুরদুয়ারে। 

68


 হাওয়া অফিস আরও জানিয়েছে, আগামীকাল সোমবার অতি ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং-র পার্বত্য এলাকার জেলাগুলিতে। দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এই পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

78

মঙ্গলবারও ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ জুড়ে। দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার ,কোচবিহার,  জলপাইগুড়ি ,মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই ৮ জেলাতেই মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস।

88


দক্ষিণবঙ্গে ও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি বাড়বে মঙ্গলবার। মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস।মঙ্গলবার দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস।