15


দুধঃ প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে দুধ ভীষণই গুরুত্বপূর্ণ। তবে শুধু দুধ নয়, দুগ্ধজাত সমস্ত পণ্য স্তনের আকার বাড়ানোর জন্য প্রযোজ্য। কারণ দুধের মধ্যে উপস্থিত প্রজনন হরমোনগুলি মানবদেহের হরমোনের অনুরূপ। গরুর দুধে উপস্থিত হরমোন যেমন ইস্ট্রোজেন, প্রজেস্টেরন এবং প্রোল্যাকটিন যা দুধ উৎপাদনের জন্য প্রয়োজনীয়।

Subscribe to get breaking news alerts

25

বাদামঃ আপনি যদি স্তনের আকার বাড়াতে চান তাহলে আপনার ডায়েটে আখরোট, কাজুবাদাম রাখুন। এটি প্রোটিন ও ফ্যাট উভয়ই রয়েছে। বাদাম হার্ট ও মস্তিষ্ককে সুস্থ রাখতে সাহায্য করে। এতে শরীরেরও অনেক উপকার হয়, ধীরে ধীরে স্তন বৃদ্ধিতেও সাহায্য করে।

35

সয়াঃ প্রোটিন জাতীয় খাবারের মধ্যে উল্লেখযোগ্য হল সয়া দুধ। সয়া দুধের আইসোফ্লাভোনস ইস্ট্রোজেন অনুকরণ করে এবং স্তনের আকার বাড়াতে সাহায্য করে। সয়া দুধ ছাড়া সয়াবিনও উপকারী। আর এর কোনও সাইড এফেক্টও নেই।

45

সবুজ শাক-সব্জিঃ গ্রীন ভেজিটেবল এমনিতেই শরীরের জন্য উপকারী। উচ্চ পুষ্টির মান সম্পন্ন  এই সবুজ শাক-সব্জি স্তনের টিস্যু বৃদ্ধিতে সহায়ক। স্তনের টিস্যু বৃদ্ধির জন্য ফাইটোয়েস্ট্রোজেন নেই তবে বাঁধাকপি ও পালংশাক স্তনের আকার বৃদ্ধিতে সাহায্য করে।

55

সি-ফুডঃ সি-ফুড যেমন শরীরের জন্য উপকারী ঠিক তেমনই স্তনের আকার বাড়াতেই ভীষণ কার্যকরী। চিংড়ি মাছ, ঝিনুক,  শেল ফিশ এই সমস্ত সি-ফুডে ম্যাঙ্গানিজ থাকে যা দেহের  হরমোনকে প্ররোচিত করে। এবং যার ফলে স্তনের আকারও বাড়ে। প্রতিদিনের ডায়েটে এই খাবারগুলি রাখলেই নিজেই এর তফাৎটা দেখতে পাবেন।