15

যখনি আপনি ম্যাট্রিমনি সাইটে কোনও ব্যক্তির আদর্শ প্রোফাইল খুঁজে পাবেন তখনই তাঁর সামাজিক যোগাযোগের মাধ্যমগুলির ভালো করে জেনে নিন। জন্য তাদের জিজ্ঞাসা করুন এবং প্লটের গর্তগুলি সন্ধান শুরু করুন। আপনি কোনও ব্যক্তির সম্পর্কে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক কিছু শিখতে পারবেন এবং যদি আপনার কোনও ফাঁক খুঁজে পাওয়া যায়, তবে সেই ব্যক্তিকে এটি সম্পর্কে জিজ্ঞাসা করুন। তারা যদি এ বিষয়ে কথা বলতে দ্বিধা বোধ করে তবে আপনি জানেন যে এটি ছেড়ে দেওয়া আপনার কিউ।

Subscribe to get breaking news alerts

25

প্রথম দেখাতেই প্রেম পড়া বা লাভ অ্যাট ফাস্ট সাইট কথাটা সিনেমাতেই শুনতে ভালো লাগে। বাস্তবে এমনটা না হওয়াই ভালো কারণ এক দেখায় কখনই কাওকে চেনা যায় না। কয়েকটি ফটোগ্রাফ, এসএমএস বা ফোনে প্রেম হলে অনেক ক্ষেত্রেই সমস্যা হতে পারে।   তাই একজন মানুষকে ভালো ভাবে জেনে তবেই তাঁর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ানো উচিত, না হলে এ থেকেই প্রতারণার সম্ভবনা থেকেই যায়।   
35

যাকে আপনি আপনার জীবণসঙ্গী হিসেবে বাছতে চলেছেন অবশ্যই তার পরিবারের সঙ্গে আলাপ করুন। পরিবার এবং তাঁর বন্ধুর সঙ্গে কথা বলেও আপনি তাঁর সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন। তবে সে যদি এতে আপত্তি জানায় তবে সতর্ক হয়ে যান আপনি। 

45

কখনই কারোর সঙ্গে বেশি জড়িয়ে না যাওয়াই ভালো। সেক্ষেত্রে অনেক রকম সমস্যা হতে পারে আপনার। এছাড়াও কখনই আপনার সঙ্গীর সঙ্গে আপনার সমস্ত তথ্য, অর্থাৎ ইমেল আইডি বা ব্যাঙ্ক সংক্রান্ত কোনও তথ্যা কখনই দেবেন না। পরে এই থেকেই নানান সমস্যা হতে পারে। আপনার প্রফাইল হ্যাক পর্যন্ত হওয়ার সম্ভবনা থেকে যায় এতে।

55


যখন আপনি কোনও সম্পর্কে জড়িয়েছেন তখন নিজের ওপর সব থেকে বেশি বিশ্বাস রাখুন। কখনও কিছুদিনের পরিচয়ে নিজের সম্পর্কে সব কথা বলে দেওয়া একেবারেই উচিত নয়। সেক্ষেত্রে পরে নানারকম সমস্যা হতে পারে। এছাড়াও যাকে আপনি সঙ্গী হিসেবে বেছে নিতে চলেছেন সে যদি আপনার থেকে কোনওরকম টাকা চায় তবে একবার ভালো করে বিবেচনা করেই এই সম্পর্কে জড়ান।