110

পিরিয়ড নিয়ে হাজারো সমস্যা প্রতিনিয়তই সামলাচ্ছেন মেয়েরা।  কিন্তু মাসের ওই কয়েকটা দিনেও হাঁফ ছেড়ে বাঁচার ফুরসত মেলেনা মেয়েদের। ফলে দিনের শেষে অফিস-পরিবার সব সামলেও অসহ্য যন্ত্রণা সহ্য করে দিন কাটাতে হয় মেয়েদের। আর সহ্য করতে না পারলে ব্যথার ওষুধ তো রয়েইছে।

Subscribe to get breaking news alerts

210

পিরিয়ডস ( Menstruation) মানেই এখনও একটা ছুৎমার্গ। এটা বারণ ওটা বারণ লেগেই রয়েছে। নিয়মের এই বেড়াজালে এখনও জড়িয়ে রয়েছে মেয়েরা।

310


প্রতিমাসে এই পিরিয়ডস ( menstruation)-এর বেড়াজালে আটকে পড়েন আজকের সমাজের মেয়েরা । এখনও পুরোনো ধ্যান ধারণা থেকে সমাজ বেরিয়ে আসতে পারে নি। আর সেই নিয়ম কানুন মেলে চলছে নারীজাতির একাংশ।

410


পিরিয়ড ( menstruation) চলাকলীন যৌন মিলন করা উচিত কিনা , এই নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। কিন্তু লজ্জার কারণে এই নিয়ে অনেকেই মুখ খুলতে পারেন না।

510

বিশেষজ্ঞদের মতে পিরিয়ডস ( menstruation) চলাকালীন প্রথম দুইদিন ইস্ট্রোজেন ও টেস্টোটেরন কম পরিমাণে নির্গত হয়। পিরিয়ডসের তৃতীয় দিন থেকে এর পরিমাণ আরও বৃদ্ধি পায়। এই সময়ে যৌন মিলনে দেহে হরমোন নিঃসরণের কারণে পেটে ব্যথা অনেকটাই কম হয়।

610

পিরিয়ডসের ( menstruation) সময় মহিলাদের মুড সুইং হয়। বিশেষ করে মাথা ব্যথা, পেট ব্যথা তো অনেকেরই হয়ে থাকে। কেউ কেউ আবার মানসিক চাপ, অবসাদে ভুগে থাকেন। পেটে ব্যথা, হাতে-পায়ে ব্যথার কারণে মেজাজও খিটখিটে হয়ে যায়।

710

বিশেষজ্ঞদের দাবি, এই সময়ে যৌন মিলন (Sex) করলে মনও ভাল হয়ে যায়। পিরিয়ডস চলাকালীন সাধারণত মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি পায়। এই সময়ে ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে যার ফলে মিলন সুগম হয়। 

810

যৌনমিলনে ফলে শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে (Relationship Tips) আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

910


বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই  শরীরেই  পরিবর্তন হয়। তাই মিলনের আগে নিজের পার্টনারকে আকর্ষনীয় করার চেষ্টা করুন। পিরিয়ডের (Menstruation) সময় মিলনের আগের ফোরপ্লের উপর বেশি গুরুত্ব দিন। দেখবেন এতে অনেক বেশি যৌনতাকে (Relationship Tips) উপভোগ করতে পারছেন আপনার পার্টনার।

1010

বিশেষজ্ঞদের মতে, পিরিয়ডের শুরুর দিন এবং মাঝের দিনগুলি অতিরিক্ত যৌনমিলন (Relationship Tips) না করাই স্বাস্থ্যের জন্য ভাল এতে শারীরিক সমস্যাও হতে পারে। নিজের শরীর বুঝে তারপরেই সঙ্গমে লিপ্ত হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।