16

পুজোর পর বাড়ছে করোনা উদ্বেগ। সংক্রমণের বৃদ্ধি পাওয়ার আশঙ্কা। এই পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত জমায়েত এড়াতে চাইছেন পুজো কমিটি গুলি। সেরকই উদ্যোগ নিল পুরুলিয়ার ভামুরিয়া বাথানেশ্বর সর্বজনীন। প্রতিমা দর্শন থেকে, স্ত্রোত্রপাঠ সবকিছুই হবে অনলাইনে। 

Subscribe to get breaking news alerts

26

পুরুলিয়ার ভামুরিয়া বাথানেশ্বর সর্বজনীন মণ্ডপের প্রবেশ পথেই চোখে পড়বে অবস্মরণীয় দৃশ্য। শিল্পীর নিপুন দক্ষতায় মণ্ডপ যেভাবে সাজানো হয়েছে, তা দর্শকদের নজর কাড়বে বলে মনে করছেন দর্শকরা। অন্যান্য বছরের তুলনায় করোনার থাবায় এবছর বাজেটে কাটছাঁট করেছেন পুজো কমিটি গুলি।     

36

প্রতিমা দর্শন পুরোপুরি অনলাইন করছে পুরুলিয়ার ভামুরিয়া বাথানেশ্বর সর্বজনীন পুজো কমিটি। বাড়িতে বসেই সরাসরি অনলাইনে পুজো দেখতে পাবেন দর্শকরা। ফেসবুক, ইউটিউব এবং পুজো কমিটির ওয়েবসাইটে ঢুকেও পুজো সরাসরি দেখতে পাবেন। সেজন্য শেষ মহূর্তের প্রস্তুতিও চলছে জোরকদমে।

46

www.bhamuria.com নামে এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি পুজো দেখতে পাবেন দর্শকরা। পুজো কমিটির সভাপতি সঞ্জীব বাউরি জানান, ''আমরা সরকারি সমস্ত গাইড লাইন মেনে দুর্গাপুজো করছি। মা দুর্গা যেমন অলুরদের হত্যা করে স্বর্গে শান্তি ফিরিয়েছিল। তেমনি করোনারূপি অসুরকেও বধ করে মর্তে শান্তি ফেরাবেন মা দুর্গা''।

56

পুজো কমিটির সম্পাদক হীরালাল মাজি জানান, এবছর এগারো বছরে পা দিল ভামুরিয়া বাথানেশ্বর সর্বজনীন। গত বছরের তুলনায় বাজেটে অনেক কাটছাঁট করা হয়েছে। এবছরের থিম 'শিউলি ফুল রাশে রাশে, মা আছেন আশেপাশে'। অনলাইনের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে পুজো দেখাবেন উদ্য়োক্তারা।
 

66

ভার্চুয়াল ছাড়াও এবার সরাসরি মণ্ডপে গিয়েও প্রতিমা দর্শন করতে পারবেন দর্শকরা। তবে তার জন্য করোনার সবরকম সুরক্ষা বিধি মেনে চলতে হবে দর্শনার্থীদের। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক। সরকারি সবধরনের গাইডলাইন মেনে হবে এবছরের দুর্গাপুজো।