Asianet News BanglaAsianet News Bangla

স্কুলে দেখা স্বপ্ন হল সফল, ১.৮ কোটি টাকায় গুগলে চাকরি পেলেন হেডমাস্টারের ছেলে জীতেন্দ্র

স্কুলে পড়তে পড়তেই স্বপ্ন দেখতেন গুগলে চাকরির। সেই স্বপ্ন সফল শুধু হল না, সঙ্গে েল অবাক করা প্যাকেজ। 

Jitendra Phogat bagged a job at Google with Rs 1.8 crore package ALB
Author
Kolkata, First Published Jul 27, 2021, 6:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেরা সংস্থায় চাকরি পাওয়া প্রত্যেক যুবকের স্বপ্ন। তবে সবার ভাগ্যে  পছন্দের চাকরি জোটে না। হরিয়ানার চরখি-দাদরির বাসিন্দা জিতেন্দ্র ফোগত বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগলে চাকরি পাওয়ার কারণে এই কৃতিত্ব অর্জন করেছেন। জানেন কত টাকা বেতন তার? বছরে মোট ১.৮ কোটি টাকা।

প্রায় সাত মাস আগে চাকরির জন্য আবেদন করেছিলেন সমাসপুর গ্রামের বাসিন্দা জিতেন্দ্র। তার বাবা রণবীর ফোগট সম্প্রতি প্রধান শিক্ষক হিসাবে অবসর নিয়েছেন। নিজের জেলা চরখাদাদ্রি থেকেই বিদ্যালয়ের পড়াশোনা শেষ করেছিলেন জীতেন্দ্র। লিঙ্গায়ত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক্স এবং কমিউনিকেশনে তিনি বি.টেক করেন। এরপর চণ্ডিগড়ে ইনফোসিসে কাজ করেছিলেন তিনি। পরে তিনি উচ্চশিক্ষার জন্য আমেরিকা যান এবং টেক্সাস বিশ্ববিদ্যালয়ে সেই পড়াশোনা শেষ করেন।

জিতেন্দ্র জানিয়েছেন স্কুলে পড়ার সময় থেকেই গুগলে কাজ করা তাঁর স্বপ্ন ছিল। আজ সেই স্বপ্ন শুধু সফল হয়নি, একটি আশ্চর্যজনক প্যাকেজ নিয়ে হাজির হয়েছে। তিনি এই সাফল্যের কৃতিত্ব তাঁর পরামর্শদাতা, পরিবার এবং বন্ধুদেরকে দিয়েছেন। তিনি আরও বলেছেন তিনি সাত মাস ধরে দিনরাত অবিচ্ছিন্নভাবে প্রস্তুতি নিয়েছিলেন এবং তারপরই এই আবেদন করেছিলেন। জিতেন্দ্র তাঁর কাজের মাধ্যমে সারা বিশ্বের মানুষের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে পারবেন বলে আশাবাদী। 

Follow Us:
Download App:
  • android
  • ios