Asianet News BanglaAsianet News Bangla

LPG At 634-LPG গ্রাহকদের জন্য সুখবর,৬৩৪ টাকায় ঘরে বসে পেয়ে যাবেন সিলিন্ডার,আসছে Composite Cylinder

সাধারণ নাগরিকেরা মাত্র ৬৩৪ টাকায় বাড়ি বসে পাবেন Composite Cylinder। এই সিলিন্ডার সাধারণ সিলিন্ডারের তুলনায় অনেকটাই হালকা হয়। সিলিন্ডারে কতটা গ্য়াস রয়েছে তা বাইরে থেকেই দেখা যায়।

LPG Cylinder Will Deliver at Home for Just Rupees 634
Author
Kolkata, First Published Nov 19, 2021, 2:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার থেকে নাকি ৯২৬ টাকার এলপিজি গ্যাস(LPG Gas Cylinder) সিলিন্ডার পাওয়া যাবে মাত্র ৬৩৪ টাকায়। এক ধাক্কায় গ্যাসের দাম একটা কমে গেছে শুনেই   চমকে গেলেন তো..হ্যাঁ,এলপিজি গ্যস সিলিন্ডার ব্যবহারকারীদের জন্য এসে গেল এক দারুণ খবর। বাড়ি বসেই এবার আপনি ৬৩৪ টাকায় পেয়ে যেতে পারেন এলপিজি গ্যাস সিলিন্ডার(LPG Gas Cylinder)। তবে একটা বিষয় জেনে রাখা দরকার যে এলপিজি সংস্থাগুলো মোটেই তাদের গ্যাসের দাম একলাফে এতটা কমিয়ে দেয়নি। এসেছে একটি বিশেষ পদ্ধতি যার মাধ্যমে বাড়ি বসে ৬৩৪ টাকায়(634 Ruppess) এলপিজি গ্যাস সিলিন্ডার(LPG Gas Cylinder) পাওয়ার সুযোগ পেয়ে যাবেন। আসুন তাহলে দেখে নেওয়া যাক কী ভাবে আপনি পাবেন ৬৩৪ টাকার এলপিজি গ্যাস সিলিন্ডার(LPG Gas Cylinder)। 

বর্তমানে দিল্লিতে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম হয়েছে ৮৯৯ টাকা ৫৫ পয়সা। কলকাতায় এই সিলিন্ডারের দাম ৯২৬ টাকা। নতুন ধরনের Composite Cylinder-এর কথা বলা হচ্ছে। এই সিলিন্ডার ব্যবহারে পাওয়া যাবে বিশেষ কিছু সুবিধা। সাধারণ নাগরিকেরা মাত্র ৬৩৪ টাকায় বাড়ি বসে এই সিলিন্ডার পেতে পারেন। এই সিলিন্ডার সাধারণ সিলিন্ডারের তুলনায় অনেকটাই হালকা হয়। সিলিন্ডারে কতটা গ্য়াস রয়েছে তা বাইরে থেকেই দেখা যায়। এই Composite Cylinder-এ  ৫ কেজি গ্য়াস ভরতে খরচ হয় ৫০২ টাকা। অন্যদিকে১০ কেজি গ্য়াস ভরতে গ্রাহককে দিতে হবে ৬৩৩ টাকা ৫০ পয়সা। এবার জেনে নেওয়া যাক Composite Cylinder-নিতে কত খরচ হবে। যে গ্রাহকেরা প্রথমবার এই Composite Cylinder নেবেন তাতে খরচ হবে একটু বেশি। ১০ কেজি সিলিন্ডার নেওয়ার ক্ষেত্রে সিকিউরিটি মানি হিসেবে দিতে হবে ৩৩৫০ টাকা। আবার ৫ কেজি সিলিন্ডারের ক্ষেত্রে ২১৫০ টাকা সিকিউরিটি মানি দিতে হবে।

আরও পড়ুন-Oil Price Today-একটানা ১৫ দিন অপরিবর্তিত পেট্রল ও ডিজেলের দাম,জেনে নিন আজকের দাম

আরও পড়ুন-Business Idea-১০ হাজার টাকা বিনিয়োগে শুরু করুন আচারের ব্যবসা,মাসে ঘরে আনুন ৩০ হাজার টাকা

Composite Cylinder-র দাম, ধরণ সম্পর্কে একটা সম্যক ধারণা পাওয়া গেল। এবার জেনে নিন কোন কোন জায়গায় পাওয়া যাবে এই বিশেষ ধরনের সুবিধা। মোট ২৮ টি শহরে পাওয়া যাবে এই  Composite Cylinder ।  দিল্লি, বারাণসী, প্রয়াগরাজ, গুরুগ্রাম, জয়পুর, হায়দরাবাদ, জলন্ধর, পাটনা, জামশেদপুর, লুধিয়ানা, রায়পুর, রাঁচি, আহমেদাবাদ, মাইসোর এই শহরগুলিতে মিলবে এই সিলিন্ডার। ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের (Indian Oil Corporation) তরফে লঞ্চ করা হবে Composite Cylinder। এটি অন্য সিলিন্ডারের চেয়ে৫০ শতাংশ হালকা। সিলিন্ডারটি ট্রান্সপারেন্ট হওয়ার দরুণ কতটা গ্য়াস রয়েছে তা সহজেই দেখা যায়। লোহার সিলিন্ডারগুলির চেয়ে এই সিলিন্ডার ৭কেজি হালকাহয়। উল্লেখ্য, Composite Gas Cylinder-এর ওজন থাকে 10 কেজি যা গ্যাস ভর্তি করার পরেও ওজন অপরিবর্তিতই থাকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios