Asianet News BanglaAsianet News Bangla

সকালে খালি পেটে খান এগুলি, মিলবে কয়েকগুণ বেশি উপকার

,এমন অনেক খাবার রয়েছে যা সঠিক সময়ে খাওয়া হলে স্বাস্থ্যের অনেক উপকার হয়।  এগুলো খালি পেটে খেলে স্বাস্থ্যের জন্য সঠিক উপকার পাওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক এমন কোন জিনিস যা খালি পেটে খাওয়া উচিত।

Eat this food on an empty stomach will get many more Benefits BDD
Author
First Published Aug 10, 2022, 3:32 PM IST

এমন অনেক খাবার রয়েছে যা সঠিক সময়ে খাওয়া হলে স্বাস্থ্যের অনেক উপকার হয়। অন্যদিকে এগুলি খাওয়ার সঠিক সময় ও পদ্ধতি জানা না থাকলে তা উপকারের পরিবর্তে ক্ষতির কারণ হতে পারে। তাই আজ আমরা এমন কিছু জিনিসের কথা বলছি, এগুলো খালি পেটে খেলে স্বাস্থ্যের জন্য সঠিক উপকার পাওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক এমন কোন জিনিস যা খালি পেটে খাওয়া উচিত।

মধুর সঙ্গে গরম জল
মধুতে পাওয়া ফ্ল্যাভোনয়েড এবং এনজাইম পেট পরিষ্কার করতে সাহায্য করে। আপনি যদি প্রতিদিন সকালে খালি পেটে এই পানীয়টি পান করেন তবে এটি টক্সিন দূর করতে সাহায্য করে। এ ছাড়া এটি বিপাক প্রক্রিয়াকেও ত্বরান্বিত করে। 

তরমুজ এবং পেঁপে 
খালি পেটের জন্য সুপারফুড তরমুজ এবং পেঁপে । এটি পেট পরিষ্কার রাখতে সাহায্য করে। এটি চিনির লোভ কমাতেও সাহায্য করে। পেঁপে খেলে শরীরের টক্সিনও বেরিয়ে যায়। অন্যদিকে, তরমুজ ইলেক্ট্রোলাইট সমৃদ্ধ যা হৃৎপিণ্ড ও চোখের জন্য ভালো বলে বিবেচিত হয়।

সকালে খালি পেটে বাদাম-
শুধু হজম শক্তিই উন্নত করবে না, পাকস্থলীর পিএইচ মাত্রা স্বাভাবিক করতেও সাহায্য করতে সকালে খালি পেটে কাঁচা বাদামের জুড়ি মেলা ভার।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

ওটমিল-
আপনি যদি কম ক্যালোরি সহ পুষ্টি চান, তাহলে সকালের জলখাবারের জন্য ওটমিল সেরা বিকল্প। এটি আপনার শরীর থেকে টক্সিন দূর করে এবং অন্ত্রকে সুস্থ করতে সাহায্য করে।
 
খালি পেটে ফল-
শক্তি বৃদ্ধির জন্য, সকালে খেজুর খান। এছাড়াও, ভিটামিন এবং ফাইবারের জন্য, আপনার সকালে খালি পেটে কলা, আপেল এবং পেঁপের মতো ফল খাওয়া উচিত।

Follow Us:
Download App:
  • android
  • ios