Asianet News BanglaAsianet News Bangla

স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তিতে আজাদি কা অমৃত মহোৎসবে যোগ দিল এশিয়ানেট নিউজ, শুরু হল বজ্র জয়ন্তী যাত্রা

তিরুঅনন্তপুরমে কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে এই যাত্রার সূচনা করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়ানেট নিউজ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেডের এক্সিকিউটিভ চেয়ারম্যান রাজেশ কালরা।

Asianet news started Vajra Jayanti Yatra with Kerala NCC on 75th independence anniversary of India bpsb
Author
Kolkata, First Published Jun 14, 2022, 7:59 PM IST

দেশের ৭৫ তম স্বাধীনতার বর্ষপূর্তিতে উদযাপিত আজাদি কা অমৃত মহোৎসবে যোগ দিল দেশের সবচেয়ে সম্মানিত মিডিয়া গ্রুপগুলির অন্যতম এশিয়ানেট নিউজ নেটওয়ার্ক। এশিয়ানেট নিউজ এবং NCC ভারতের স্বাধীনতা আন্দোলনের ৭৫তম বার্ষিকী উপলক্ষে 'বজ্র জয়ন্তী যাত্রা' চালু করেছে। দেশের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে যুক্ত স্থানগুলিকে ছুঁয়ে যাবে এই বজ্র জয়ন্তী যাত্রা। মঙ্গলবার শুরু হল আড়াই মাস ব্যাপি এই বজ্র জয়ন্তী যাত্রা। ১৫ অগাস্ট লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনে অংশ নেবে এরা। তার আগে বজ্র জয়ন্তী যাত্রা দেশের বিভিন্ন প্রান্ত ছুঁয়ে যাবে। প্রত্যক্ষ করবে দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে। 

তিরুঅনন্তপুরমে কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে এই যাত্রার সূচনা করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়ানেট নিউজ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেডের এক্সিকিউটিভ চেয়ারম্যান রাজেশ কালরা। বজ্র জয়ন্তী যাত্রায় অংশ নেওয়া এনসিসি ক্যাডারদের তিনি শুভেচ্ছা জানান এবং সেই সঙ্গে বলেন এই যাত্রার মধ্যে দিয়ে তারা মহামূল্যবান অভিজ্ঞতা সঞ্চয় করবে যা অন্যদের মধ্যেও এক অনুপ্রেরণা তৈরি করবে।

এছাড়াও জানা গিয়েছে বজ্র জয়ন্তী যাত্রা দেশের স্বাধীনতা সংগ্রামের স্মৃতিস্তম্ভ, সামরিক ঘাঁটি, কৃষি, সাংস্কৃতিক এবং বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্রগুলিকে ছুঁয়ে যাবে। মঙ্গলবারের সূচনা উৎসবে অংশ নিয়েছেন কেরলের ২০ জন এনসিসি ক্যাডেট। এদিন একটি রক্তদান শিবিরের আয়েজন করা হয়। যাত্রার আগে সকালে ৭৫ জন এনসিসি ক্যাডেট রক্তদান করেছেন।

এমন এক অনুষ্ঠানের শুভারম্ভে যেমন এনসিসি ক্যাডারদের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা উপস্থিত ছিলেন, তেমনি এশিয়ানেট নিউজ মিডিয়া এবং এন্টারটেনমেন্টের পক্ষ থেকে ছিলেন বিজনেস হেড ফ্রাঙ্ক পি টমাস, এশিয়ানেট নিউজের গ্রুপ এডিটর মনোজ কুমার দাস এবং এডিটোরিয়াল অ্যাডভাইসার এমজি রাধাকৃষ্ণণ। এই যাত্রার শুভারম্ভে রক্তদানেরও আয়োজন করা হয়েছিল।

এশিয়ানেট নিউজ নেটওয়ার্ক ডিজিটাল, প্রিন্ট, টিভি এবং রেডিও জুড়ে বিস্তৃত। দেশের মিডিয়া সেক্টরে নেটওয়ার্কটি ২৫ বছর পূর্ণ করেছে। এশিয়ানেট নেটওয়ার্ক প্ল্যাটফর্ম জুড়ে বিশ্বব্যাপী দর্শকদের কাছে AMRUT মহোৎসবের স্পন্দন নিয়ে যাবে। এশিয়ানেট নিউজ দেড়শো জন NCC ক্যাডেট এবং তাদের পরামর্শদাতাদের অংশগ্রহণকারী হিসাবে এই যাত্রায় রেখেছে। দেশের বিভিন্ন স্থান থেকে বেশ কয়েকটি স্মারক যাত্রার আয়োজনও করা হয়েছে। এই উদ্যোগে সহযোগিতা করছে প্রতিরক্ষা মন্ত্রক এবং ন্যাশনাল ক্যাডেট কর্পস। আয়োজিত এই যাত্রাটি বিগত ৭৫ বছরে ভারতের সবচেয়ে গুরুত্বপর্ণ সাফল্যগুলিকে প্রতিফলিত করবে এবং একই সাথে, একটি রোডম্যাপ তৈরি করবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios