Asianet News BanglaAsianet News Bangla

৭৫তম স্বাধীনতা দিবস পূর্তি, ইডেনে পতাকা উত্তোলন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশ জুড়ে পালিত হচ্ছে ৭৫তম স্বাধীনতা দিবস (75th Independence Day)। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) জাতীয় পতাকা (Indian National flag) উত্তোলন করলেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সঙ্গে ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, যুগ্ম-সচিব দেবব্রত দাস সহ অন্যান্যরা।

BCCI President Sourav Ganguly hoists Indian National flag at Eden Gardens on 75th Independence Day spb
Author
First Published Aug 15, 2022, 2:42 PM IST

দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি। রাজাধানী দিল্লিকে পতাকা উত্তোলন ককে নিজেকর সাতটি সংকল্পের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্ণাঢ্য অনুষ্ঠানেরও আয়োজন করা হয় রাজধানীতে। আর কলকাতার রেড রোডে স্বাধীনতা দদিবসের কুচকাওয়াজে অংশ নিয়ে পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া রাজ্য তথা শহরের বিভিন্ন প্রান্তে পালিত হচ্ছে এই বিশেষ দিনটি। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে পতাকা উত্তোলন করা হল ইডেন গার্ডেন্সেও। এই দিনটি উপলক্ষ্যে আগে থেকেই একাধিক উদ্যোগ নিয়েছিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। আর ইডেন গার্ডেন্সে পতাকা উত্তোলন করলেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা সকলের প্রিয় 'দাদা' সৌরভ গঙ্গোপাধ্যায়।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ইডেন গার্ডেন্সের অন্দরমহল থেকে বাইরে, গোটাটাই তেরঙ্গা রঙের আলোয় মুড়ে ফেলা হয়েছে।  ইডেনের আলোক সজ্জা আগেই নজর কড়েছে সকলের। আর ১৫ অগাস্ট সকালে ইডেন গার্সেন্সে উপস্থিত হয়ে পকাতা উত্তোলন করে  চমক দিলেন দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এই পতাকা উত্তোলন অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়েক পাশাপাশি উপস্থিত ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, যুগ্ম-সচিব দেবব্রত দাস সহ আরও অনেকেই। সৌরভ সকলকে সঙ্গে নিয়ে একসঙ্গে পতাকা উত্তোলন করে। এছাড়াও দিনভর নানা কর্মসূচি ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সিএবির তরফে। স্বাধীনতা দিবসের উপলক্ষ্যে বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লও একটি গান গেয়ে শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন।

 

 

শুধু পতাকা উত্তোলন নয় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ডাকেও সাড়া দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের উদ্যোগে বছরভর পালিত হচ্ছে স্বাধীনতার অমৃত মহোৎসব। সেই সঙ্গে নতুন উদ্যোগ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'হর ঘর তেরঙ্গা' কর্মসূচিতে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দেশের প্রতিটি ঘরে জাতীয় পতাকা লাগানোর কথা বলেছেন  মোদী। দেশবাসীকে নিজেদের সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের ডিপি বদলে দেশের পতাকা রাখার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। আর স্বধানীতা দিবসের আগে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেনের প্রোফাইল পিকচার বদলে দেশের জাতীয় পতাকা রেখেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এর আগে সচিন তেন্ডুলকর, এমএস ধোনি থেকে বিরাট কোহলিও নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে প্রোফাইল পিকচার তেরঙা রেখেছেন।

আরও পড়ুনঃ'হর ঘর তেরঙা' গানে অংশ নিয়েছিলেন, এবার ট্যুইটার-ইনস্টায় ছবি বদলালেন বিরাট কোহলি

আরও পড়ুনঃপ্রধানমন্ত্রী আহ্বানে সাড়া দিলেন এমএস ধোনি, স্বাধীনতা দিবসের আগে বদলে ফেললেন ইনস্টা ডিপি

Follow Us:
Download App:
  • android
  • ios