মঙ্গলবার (১৯ নভেম্বর) ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ১০২তম জন্মদিন। তাঁর নাতনি তথা উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ঠাকুমাকে স্মরণ করলেন একটি কবিতার কয়েক পঙক্তি তুলে ধরে। টুইটারে কংগ্রেস নেতা তথা ইন্দিরার নাতি রাহুল গান্ধীও শ্রদ্ধা জানালেন ঠাকুমাকে। তিনি উল্লেখ করলেন ইন্দিরা গান্ধীর নেতৃত্বের কথা।  

এদিন টুইটারে প্রিয়াঙ্কা গান্ধী 'তাঁর দেখা সবচেয়ে সাহসী মহিলা'র স্মরণে ইংরেজ কবি উইলিয়াম আর্নেস্ট হেনলি-র 'ইনভিকশাস' কবিতার কয়েকটি পঙক্তি তুলে দেন। সঙ্গে পোস্ট করেন ইন্দিরার সঙ্গে তাঁর ছোটবেলার একটি ছবি।

অন্যদিকে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তুলে ধরেছেন ইন্দিরা গান্ধীর শক্তিশালী, সক্ষম নেতৃত্ব এবং আশ্চর্যজনক পরিচালন ক্ষমতার কথা। 'লৌহ মানবী' বলে তাঁকে উল্লেখ করে রাহুল আরও বলেছেন ভারতকে একটি শক্তিশালী দেশ হিসাবে প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি।

এর আগে কংগ্রেসের ভারপ্রাপ্ত সবাপতি সনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ও অন্য়ান্য বিশিষ্ট কংগ্রেস নেতারা প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানান। সংসদ ভবনে ইন্দিরা গান্ধীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সব রাজনৈতিক  দলের প্রতিনিধিরাই।