মুম্বইয়ের মালাডে বৃষ্টিতে ভেঙে পড়ল বহুতল। গতকাল রাতের এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে আট শিশুও রয়েছে। আহত হয়েছে সাতজন। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

বুধবার প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছে মুম্বই। জলমগ্ন শহরের বিভিন্ন এলাকা। এরই মধ্যে রাত ১১টা ১০ নাগাদ মালাডে আরও একটি বাড়ির উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি তিনতলা বাড়ি। খবর পেয়েই শুরু হয় উদ্ধারকাজ। ঘটনাস্থানে পৌঁছায় দমকল ও স্থানীয় পুলিশ প্রশাসন। দুর্ঘটনাস্থল থেকে ১৮জনকে উদ্ধার করা হয়। যার মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। বাকিদের আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। 

বৃহন্মুম্বই পুরনিগমের তরফে জানানো হয়েছে, ওই আবাসন ভেঙে পড়ার ফলে আশপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি এখন বিপজ্জনক অবস্থায় আছে। সেই বাড়ির বাসিন্দাদের ইতিমধ্যে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে দমকল। ধ্বংস্তূপের মধ্যে কেউ আটকে রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

 

 

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে যান মুম্বইয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার দিলীপ সাওয়ান্ত। তিনি জানান, একটি তিনতলা বাড়ি অপর একটি বাড়ির উপর ভেঙে পড়ে। কীভাবে আবাসন ভেঙে পড়েছে, তা নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। সেইমতো উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

গাফিলতির জেরে এই দুর্ঘটনা ঘটেছে দাবি করেছেন বিজেপি মুখপাত্র রাম কদম।