তীব্র গতিতে ছুটে আসা বাসের সঙ্গে উল্টোদিক থেকে আসা একটি জিপের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন অন্তত ১৫ জন। শনিবার বিকেলে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলায়। জিপে আরও ছয়জন ব্যক্তি ছিলেন। তাঁদের সবাইকেই গুরুতর আহত অবস্থায় নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ। বাসেরও কয়েকজন যাত্রী সামান্য আঘাত পেয়েছেন।

জানা গিয়েছে, জিপের আরোহীরা সকলেই তেলেঙ্গানার গড়ওয়াল জেলার রামভরম গ্রামের বাসিন্দা। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে তারা অন্ধ্রপ্রদেশে এসেছিলেন। সেখান থেকে ফেরার পথেই এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে বেসরকারি বাসটি হায়দরাবাদ থেকে বেঙ্গালুরু যাচ্ছিল। উল্টো দিক থেকে আসা জিপটি সামনে একটি মোটরবাইককে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সরাসরি বাসের সামনে চলে আসে।
বাসটির বেগ এতটাই বেশি ছিল, যে সংঘর্ষের সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১০ জনের। জিপটি একেবারে দুমড়ে মুচড়ে যায়। এমনকী দরজা না কেটে আহতদের গাড়িটি থেকে বের পর্যন্ত করা যায়নি।

ঘটনার খবর পেয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এবং বিরোধী দলনেতা ওয়াই এস জগমোহন রেড্ডি দুজনেই শোক প্রকাশ করেছেন।