গত ৫ অগস্ট কাশ্মীর থেকে  ৩৭০ ধারা বিলোপের ঘোষণা করে কেন্দ্র। তার আগে থেকেই গৃহবন্দি আছেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা ও  তাঁর ছেলে ওমর আবদুল্লা। অবশেষে দীর্ঘ  দু'মাস পর, রবিবার ন্যাশনাল কনফারেন্সের  নেতাদের সঙ্গে দেখা করতে পারলেন তাঁরা।  দুই নেতার শারীরিক অবস্থার খোঁজ নিতেই তাঁরা গিয়েছিলেন বলে বৈঠক থেকে বেরিয়ে ডানান ন্যাশনাল কনফারেন্সের নেতা হাসনাইন মাসুদি। 

কেন্দ্র ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচন ঘোষণা করার পরেই জম্মু-কাশ্মীরে কড়াকড়ি শিথিল করা শুরু হয়েছে। জম্মুতে আটক রাজনৈতিক নেতাদের মুক্তি দেওয়া হয়েছে। কাশ্মীরের নেতাদেরও একে একে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যপাল সত্যপাল মালিকের উপদেষ্টা ফারুক খান। 
 
পঞ্চায়েত স্তরের  নির্বাচনে তারা অংশ নেবে না বলে আগেই জানিয়ে দিয়েছে  ন্যাশনাল কনফারেন্স। যদিও এই নির্বাচনে তাঁরা অংশ নেবে না বলে আগেই জানিয়েছে ন্যাশনাল কমফারেন্স। এদিনের বৈঠকেও নির্চান নিয়ে কথা হয়নি বলে দাবি দলীয় নেতৃত্বের। 

এদিন ন্যাশনাল কনফারেন্সের ১৫ জনের দন প্রথমে হরি নিবাসে গিয়ে  ওমর আবদুল্লার সঙ্গে দেখা করেন। ৩৭০ ধারা বিলোপের পর এটাই দলীয় নেতাদের সঙ্গে প্রথম সাক্ষাৎ। এদিন বোশ খোশ মেজাজেই ছিলেন ওমর। দলীয় নেতাদের সঙ্গে সেলফিও তোলেন ফারুক পুত্র।  এরপর ফারুক আবদুল্লার সঙ্গে দেখা করেন প্রতিনিধিরা।